ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় লাইনচ্যুত বগি উদ্ধার, ট্রেন চলাচল শুরু

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

কুমিল্লা: কুমিল্লার ময়নামতি রেলস্টেশনের আউটার সিগনালের দক্ষিণে চিনিবাস এলাকায় মালবাহী ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধার করা হয়েছে। ফলে ঢাকার সঙ্গে চট্টগ্রাম, সিলেটসহ পূর্বাঞ্চলের ৩০টি রুটে বন্ধ থাকা রেল যোগাযোগ ৪ ঘণ্টা পর সন্ধ্যা সোয়া ৬টায় ফের চালু হয়েছে।



সন্ধ্যা সাড়ে ৬টায় পূর্বাঞ্চলীয় রেলের মহাব্যবস্থাপক ইউসুফ আলী মৃধা বাংলানিউজকে ট্রেন চলাচলের সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, লাকসাম থেকে একটি উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছে লাইনচ্যুত বগি উদ্ধার করলে ফের ট্রেন চলাচল শুরু হয়।

এর আগে বিকেল ৪টায় তিনি জানান, ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি মালবাহী ট্রেনের ৮০৬ নম্বর বগি রোববার দুপুর পৌনে ২টায় চিনিবাস এলাকায় লাইনচ্যুত হওয়ায় হওয়ায় ঢাকা-চট্রগ্রাম, চট্রগ্রাম-সিলেট, কুমিল্লা-সিলেট ও সিলেট-নোয়াখালীসহ পূর্বাঞ্চলের ৩০টি রুটে রেল যোগাযোগ বন্ধ হয়।

এ দুর্ঘটনার কারণে ফেনীতে চট্রগ্রাম থেকে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস, সিলেট থেকে চট্টমগামী একটি আন্তনগর ট্রেনসহ অর্ধডজন যাত্রীবাহী ট্রেন বিভিন্ন স্থানে আটকা পড়ে শতশত রেল যাত্রী ভোগান্তির শিকার হন।

এদিকে, ত্রুটিপূর্ণ রেল লাইনের কারণেই এ দুর্ঘটনা ঘটে বলে উল্লেখ করেন কুমিল্লা স্টেশনের সহকারী নির্বাহী প্রকৌশলী শামসুল আলম।

তিনি বলেন, লোকবলের অভাবে সব সময় লাইন মেরামত ও পর্যবেক্ষণ করতে না পারায় প্রায়ই এ ধরনের রেল দুর্ঘটনা ঘটছে।

উল্লেখ্য, গত তিন মাসে রেল সড়কের কুমিল্লা অংশের ১০ কিলোমিটারের মধ্যে শশীদল, মন্দবাগ, লালমাই, গুণবতী ও কুমিল্লা স্টেশনসংলগ্ন ধর্মপুরসহ ১৫টি রেল পয়েন্টে রেল দুর্ঘটনা সংঘটিত হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।