ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে ডাকাতির প্রস্ততিকালে ৩টি এলজি , গুলি ও ধারালো অস্ত্রসহ ডাকাত গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

চট্টগ্রাম: কোতয়ালী থানাধীন সদরঘাট এলাকা থেকে রোববার সকালে ডাকাতির প্রস্তুতিকালে তিনটি এলজি, চার রাউন্ড গুলি এবং বেশ কিছু ধারালো অস্ত্রসহ এক ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সদরঘাটের মেমন হাসপাতালের সামনে থেকে পালিয়ে যাওয়ার সময় সকাল ৮টায় মোহাম্মদ কামাল ( ৩০) নামে ওই ডাকাতকে অস্ত্র ভর্ত্তি ব্যাগসহ গ্রেপ্তার করে নগর গোয়েন্দা পুলিশের একটি দল।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আরো ৬জন ডাকাত পালিয়ে যায় বলে পুলিশ জানিয়েছে। তাদের ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ করেছে পুলিশ।

গ্রেপ্তার ডাকাতের হাত থেকে উদ্ধারকৃত কালো রংয়ের কাপড়ের ব্যাগ থেকে তিনটি দেশে তৈরি এলজি,  চার রাউন্ড গুলি, তিনটি ধারালো চাপাতি , তিনটি ধারালো চাকু এবং দুটি প্লস্টিকের খেলনা পিস্তল উদ্ধার করা হয়।

গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (উত্তর) আব্দুল্লাহ আল মাহমুদ বাংলানিউজকে জানান, জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া ডাকাত কালাম জানিয়েছে, ডাকাত সর্দার নূর আলমের নেতৃত্বে এক স্বর্ণ ব্যবসায়ীর স্বর্ণ এবং টাকা পয়সা লুট করার জন্য তারা মাইক্রো এবং  সিএনজি অটোরিক্সা নিয়ে ওই এলাকার অবস্থান নেয়। দীর্ঘ দিন ধরে মহানগর এলাকায় নুর আলমের নেতৃত্বে সে ডাকাতি এবং ছিনতাই করে আসছিল।

জব্দকৃত মাইক্রোবাসটি সে ডাকাতির উদ্দেশ্যে তিন ঘন্টার জন্য ভাড়া নিয়েছিল বলেও পুলিশকে জানায়। জিজ্ঞাসাবাদে কালাম তার সহযোগী ডাকাতদের নাম প্রকাশ করেছে। বাকি ডাকাতদের গ্রেপ্তারে এখনো অভিযান চলছে বলে তিনি জানান।  
এ ঘটনায় গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক মোহাম্মদ মহসিন বাদী হয়ে কোতয়ালী থানায় অস্ত্র আইনে একটি এবং ডাকাতির প্রস্তুতির ঘটনায় আরো দুটি সহমোট তিনটি মামলা দায়ের করেছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।