ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইসলামী ঐক্যজোটের মহাসম্মেলন এপ্রিল ২৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

ঢাকা: জাতীয় নারীনীতি ২০১১, শিক্ষানীতি ২০১০ ও ফতোয়া বিরোধী হাইকোর্টের রায় বাতিলের দাবিতে রাজধানীর মুক্তাঙ্গনে আগামী ২৭ এপ্রিল মহাসমাবেশ করবে সর্বদলীয় ইসলামী ঐক্য পরিষদ।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা দেন পরিষদের সহ সভাপতি মুফতি ওমর ফারুক।



লিখিত বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশে ইসলাম, মুসলমান, কোরআন সুন্নাহ, ও ইসলামী চিন্তা চেতনা আজ হুমকির মুখে। দেশের স্বাধীনতা আজ নড়বরে। তাই স্বাধীনতা, ইসলাম ও কোরআন রক্ষার জন্য সর্বদলীয় ইসলামী ঐক্য পরিষদ মাঠে নেমেছে।

তিনি বলেন, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আলেমদের প্রতি ওপেন চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া হয়েছে যে নারীনীতিতে কোরআন-সুন্নাহ পরিপন্থি কিছু নেই। সরকারের দেওয়া এ চ্যালেঞ্জ সর্বদলীয় ইসলামী ঐক্য পরিষদ গ্রহণ করেছে।
নারীনীতিমালা স্থগিত করলে সর্বদলীয় ইসলামী ঐক্য পরিষদের নেতারা যেকোনো সময় কোরআন সুন্নাহর সঙ্গে সাংঘর্ষিক দারাগুলো সরকারকে বুঝিয়ে দেবে।

সংবাদ সম্মেলনে ছয়টি দাবি তুলে ধরেন মুফতি ওমর ফারুখ। দাবিগুলো হচ্ছে, জাতীয় শিক্ষানীতি ও নারীনীতির কোরআন-সুন্নাহর পরিপন্থি বিষয়গুলো বাতিল, ফতোয়া বিরোধী হাইকোটের রায় প্রত্যাহার, কোরআন-সুন্নাহ বিরোধী মুসলিম পারিবারিক আইন সংশোধন, কারাবন্দীদের নিশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার, কওমি মাদ্রাসায় হয়রানি মূলক আচরণ বন্ধ ও সংবিধানে ইসলামী ধারাগুলো বহাল রাখা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আহুত মহাসম্মেলন প্রস্তুতির আহ্বায়ক মাওলানা নূর হোসেইন কাশেমি, ইসলামি আইন বাস্তবায়ন কমিটির নায়েবে আমীর আব্দুল লতিফ নেজামি, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর শাহ আহম্মদুল্লাহ আশরাফ, মহাসচিব জাফর উল্লাহ খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৫৩ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।