ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

জাতীয়

না.গঞ্জে সাত খুন: হাতকড়া নেই র‌্যাবের সাবেক ৩ কর্মকর্তার হাতে!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫-১১-০৩ ১২:১০:০০ পিএম
না.গঞ্জে সাত খুন: হাতকড়া নেই র‌্যাবের সাবেক ৩ কর্মকর্তার হাতে!

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলায় গ্রেফতার ৩০ আসামিকে বুধবার সকালে নারায়ণগঞ্জের একটি আদালতে হাজিরা দিতে আনা হয়েছিল।

খুনের আসামি হলেও ৩০ জনের মধ্যে র‌্যাবের সাবেক তিন কর্মকর্তার হাতে কোনো হাতকড়া ছিল না বলে অভিযোগ পাওয়া গেছে।



আদালতের কোর্ট পরিদর্শক হাবিবুর রহমান হাবিব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

হাজিরার নির্ধারিত দিন বুধবার সকালে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এইচ এম শফিকুল ইসলাম আদালতে হাজির করা হয়, আলোচিত সাত খুনের আসামি র‌্যাবের সাবেক কর্মকর্তা তারেক সাঈদ, আরিফুর রহমান, এম এম রানাসহ ৩০ আসামিকে।

কিন্তু র‌্যাবের ওই তিনজনকে হাতকড়া ছাড়াই আদালতে হাজির করায় চরম ক্ষোভ প্রকাশ করেন আইনজীবীরা। তারা আদালতে বিচারককে বলেন, আইন সবার জন্য সমান। কিন্তু তিনজন আসামি হওয়া সত্ত্বেও তাদের হাতকড়া পরানো হয়নি; যা আইনসম্মত নয়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন খান বলেন, তিনজনকে হাতকড়া না পরানোয় আমরা আদালতে ক্ষোভ জানিয়েছি।

তিনি বলেন, মামলার প্রধান আসামি নূর হোসেনকে এখনো ভারত থেকে না আনায় আমরা অসন্তোষ প্রকাশ করে তাকে দ্রুত দেশে ফিরিয়ে আনারও দাবি জানিয়েছি। আর ঘটনার এক বছরেও চার্জশিট না দেওয়াটা ভিন্ন কোনো উদ্দেশ্য থাকতে পারে।

এদিকে, শুনানি শেষে ১১ মে পরবর্তী শুনানির দিন ধার্য করে আসামিদের  জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক।

২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) প্যানেল মেয়র নজরুল, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন, গাড়িচালক জাহাঙ্গীর আলম, আইনজীবী চন্দন কুমার সরকার ও তার গাড়িচালক ইব্রাহীম অপহৃত হন।

পরে শীতলক্ষ্যা নদী থেকে তাদের মরদেহ উদ্ধার করে পুলিশ।

সাতখুনের দুটি মামলায় এ পর্যন্ত র‌্যাবের ১৭ জন সদস্যসহ মোট ৩০ জনকে গ্রেফতার করা হয়েছে। অপহরণ ও হত্যাকাণ্ডের বর্ণনা দিয়ে তিন র‌্যাব কর্মকর্তাসহ ১৮ জন আদালতে দোষ স্বীকার করেন ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

এ ছাড়া ইতোমধ্যে ১৬ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa