ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যৌন হয়রানির অভিযোগে চসিক শিক্ষক সাময়িক বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১১

চট্টগ্রাম: ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রণধীর দাশ নামে এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

সিটি মেয়র এম মনজুর আলমের নির্দেশে বৃহস্পতিবার তাকে সাময়িক বরখাস্ত করা হয়।



বরখাস্ত শিক্ষক নগরীর লালখানবাজার ওয়ার্ডের শহীদনগর উচ্চ বিদ্যালয়ে কর্মরত ছিলেন।

বিষয়টি স্বীকার করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের শিক্ষা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ও কাউন্সিলর অ্যাডভোকেট রেহেনা কবির রানু বাংলানিউজকে বলেন, ‘অভিযোগ পাওয়ায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তদন্তে দোষী প্রমাণিত হলে আইনের হাতে সোপর্দ করা হবে। ’

প্রণধীর দাস ২০১০ সালের আগস্ট মাসের মাঝামাঝিতে নবম শ্রেণীর এক ছাত্রীকে শ্রেণীকক্ষে আটকে জোরপূর্বক শ্লীলতাহানির চেষ্টা করেন বলে অভিযোগ উঠেছে। এরপর থেকে ওই ছাত্রী স্কুলে যাওয়া বন্ধ করে দেয়।

সম্প্রতি এ বিষয়ে ওই ছাত্রীর অভিভাবক সিটি কর্পোরেশনের শিক্ষা বিভাগে অভিযোগ করেন। গত ১৭ এপ্রিল এ সংক্রান্ত একটি তদন্ত প্রতিবেদনে তাকে প্রাথমিকভাবে ঘটনার জন্য অভিযুক্ত করা হয়।

রেহেনা কবির রানু জানান, অভিভাবকের অভিযোগের বিষয়টি আরও ব্যাপকভাবে খতিয়ে দেখতে বা ঘটনার এতদিন পর কেন অভিযোগ উঠল তা তদন্তে সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে গত ৭ এপ্রিল ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে নগরীর কৃঞ্চকুমারি সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সুমন কান্তি শীলকে সাময়িক বরখাস্ত করা হয়।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।