ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

সেনাবাহিনীর ১০ ডিভিশনের যাত্রা শুরু

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মার্চ ১, ২০১৫
সেনাবাহিনীর ১০ ডিভিশনের যাত্রা শুরু ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কক্সবাজার (রামু): বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের যাত্রা শুরু হয়েছে।

রোববার (১ মার্চ) সকালে কক্সবাজারের রামুতে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে নতুন স্থাপিত এ ডিভিশনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



এ সময় প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা বলেন, সংবিধান ও গণতন্ত্র রক্ষায় অন্যান্য প্রতিষ্ঠানের মতো যে কোনো হুমকি মোকাবেলায় সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে হবে। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সব সম্প্রদায়ের সহবস্থান নিশ্চিতকরণসহ তাদের নিরাপত্তায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে দেশপ্রেমিক সেনাবাহিনীর সদস্যদের।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সেনাবাহিনীর একটি ডিভিশন, দু’টি পদাতিক ইউনিট, একটি পদাতিক ব্রিগেড ও একটি আর্টিলারি ইউনিটসহ পূর্ণাঙ্গ স্থায়ী সেনানিবাস উদ্বোধন করেন।

পতাকা উত্তোলন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, সাবেক বাণিজ্যমন্ত্রী ফারুক খান, প্রধানমন্ত্রীর সহকারী সচিব মোহাম্মদ জাহাঙ্গীর আলম, একুশে পদকপ্রাপ্ত শ্রীমৎ সত্যপ্রিয় মহাথের, লে. কর্নেল মাজহারুল আল-কবির, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আব্দুর রহমান বদি, কক্সবাজার জেলা প্রশাসক আলী হোসেন, পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম ও বিমুক্তি বিদর্শন ভাবনা কেন্দ্রের পরিচালক শ্রীমৎ করুণাশ্রী ভিক্ষু।

এছাড়াও এতে সরকারের সামরিক-বেসামরিক কর্মকর্তাসহ বিভিন্ন রাষ্ট্রের রাষ্ট্রদূতরাও অংশ নিয়েছেন।  

এর আগে ১০টা ৪০মিনিটের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে করে রামু সেনানিবাস হেলিপ্যাডে অবতরণ করেন।

এ সময় তাকে অভ্যর্থনা জানান বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া ও ১০ পদাতিক ডিভিশনের জিউসি মেজর জেনারেল আতাউল এএইচ হাসান।

পরে তাকে কুচকাউয়াজের মাধ্যমে রাষ্ট্রীয় সালাম জানান সেনাবাহিনীর প্যারেড কমান্ডার মেজর জয়নুল আবেদীন চিসতি।  

অনুষ্ঠান শেষে দুপুর ১টার দিকে রামু থেকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম সেনানিবাসের উদ্দেশে রওয়ানা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।   

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ০১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa