ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শৈলকুপায় আ’লীগ কর্মী হত্যার ৪৪ ঘণ্টা পর মামলা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১১

ঝিনাইদহ: ঝিনাইদহের শৈলকুপায় গত সোমবার আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে একজন নিহত ও পুলিশ কর্মকর্তাসহ ২৫ জন আহত হবার ঘটনার ৪৪ ঘণ্টা পর বুধবার দুপুরে শৈলকুপা থানায় হত্যা মামলা হয়েছে।

নিহত আব্দুর রশিদ ম-লের বড় ভাই ফরিদ ম-ল শৈলকুপা আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের ৩৫ জন নেতাকর্মীর নামে এই হত্যা মামলা করেন।



শৈলকুপা থানার ডিউটি অফিসার জাকির হোসেন বুধবার দুপুরে বাংলানিউজকে মামলা রেকর্ড হবার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি আরো জানান, এছাড়া একই ঘটনায় শৈলকুপা পৌরসভা ভাংচুর করে সরকারি কাজে বাধা সৃষ্টির অভিযোগে স্থানীয় ৭নং ওয়ার্ডের কাউন্সিলর সাইফুল ইসলাম ৭৯ জনকে আসামি করে এবং জনৈক রিংকু তাকে মারধর করার অভিযোগে ১১ জনকে আসামি করে আরো ২টি মামলা করেন।

৩ মামলায় মোট আসামির সংখ্যা ১২৫ জন বলে ডিউটি অফিসার জাকির হোসেন জানান।

পুলিশের একটি সূত্র বাংলানিউজকে জানায়, আব্দুর রশিদ হত্যাকা-ের ঘটনায় গত পৌর নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত মেয়র প্রার্থী তৈয়বুর রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মোস্তফা আরিফ রেজা মন্নু, সাবেক ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান জিকু, শৈলকুপা উপজেলা যুবলীগ সভাপতি রানাউজ্জামান বাদশা, স্বেচ্চাসেবকলীগ সভাপতি কাজী মোস্তাফিজুর রহমান নওরোজ ও ছাত্রলীগ সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ ছাড়াও শীতল, ওয়াহিদুজ্জামান ইকু, রিংকু, মোজাহিদ, রুহুল ও কাসেমকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, স্থানীয় হাটফাজিলপুর হাটের ইজারা সংক্রান্ত টেন্ডার দাখিলকে কেন্দ্র করে গত সোমবার শৈলকুপা আওয়ামীলীগের সোনা শিকদার ও আশরাফুল আজম গ্রুপের মধ্যে দু’দফা সংঘর্ষে আওয়ামী লীগ কর্মী আব্দুর রশিদ নিহত হন। এ সময় পুলিশ কর্মকর্তাসহ ২৫ জন আহত হন।

এ ঘটনায় পুলিশ ৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করলেও তারা কেউ এজাহার ভুক্ত আসামি নন বলে জানা গেছে।

এদিকে সংঘর্ষের পর পুলিশি হয়রানীর প্রতিবাদে শৈলকুপা বাজারের ব্যবসায়ীরা বুধবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে প্রতিবাদ জানান।
   
বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।