ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পুরান ঢাকার কেমিক্যাল কারখানা সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত সরকারের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১১

ঢাকা: রাজধানীর পুরান ঢাকা এলাকার সব কেমিক্যাল কারখানা কেরানিগঞ্জ অথবা কামরাঙ্গীরচর এলাকায় সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বুধবার সচিবালয়ে সরকারের উচ্চ পর্যায়ের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।



বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, ভূমিমন্ত্রী রেজাউল করীম হীরা, এফবিসিসিআই ও ডিসিসিআই প্রতিনিধি দলের সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, কেমিক্যাল কারখানা সরিয়ে নেওয়ার বিষয়ে দু’টি কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে বিসিক চেয়ারম্যানকে আহবায়ক করে স্থানান্তর কমিটি, আরেকটি হচ্ছে শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিবকে প্রধান করে টেকনিক্যাল কমিটি।

উল্লেখ্য, ২০১০ সালের ৩ জুন পুরান ঢাকার নিমতলীতে কেমিক্যাল কারখানায় আগুন লাগার ঘটনায় ১২৩ জন নিহত হন। আহত হন অনেকেই। এছাড়া পুড়ে যায় বেশ কয়েকটি ভবন ও মালপত্র। পরে সরকার নিমতলী ট্রাজেডির এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে।   ওই তদন্ত রিপোর্টের ভিত্তিতেই সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৫ঘণ্টা, এপ্রিল ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।