ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ঘোড়াশাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৬ নং ইউনিটে আবারো আগুন, দগ্ধ ৩

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

নরসিংদী: দেশের সর্ববৃহৎ ঘোড়াশাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৬ নং ইউনিটে সোমবার আবারো আগুনের ঘটনা ঘটেছে। এতে তিনজন অগ্নিদগ্ধ হয়েছেন।



কেন্দ্রের ৬নং ইউনিটটি সকাল সাড়ে ১০টার দিকে মেরামতের জন্য গ্যাস পুলিন পাম্পে ব্রেকার দেওয়া হয়। এসময় আগুনের ঘটনা ঘটে।

কেন্দ্রের প্রধান প্রকৌশলী তমাল চক্রবর্তী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ৬নং ইউনিটটি মেরামতের সময় ৪১৫ ভোল্ট থেকে হঠাৎ আগুন ধরে যায়। এ সময় তাপ বিদ্যুৎ কেন্দ্রের নিজস্ব দমকল বাহিনী অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় কর্তব্যরত তিন ইলেট্রিসিয়ান অগ্নিদগ্ধ হন।

অগ্নিদগ্ধ রাজিব বিশ্বাস, কবির হোসেন ও শাহাবুদ্দিনকে পালাশ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। পরে তাদের অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এদিকে গত শনিবার ভোরে যান্ত্রিক ক্রটি দেখা দিলে পাঁচদিনের জন্য ২১০ মেগাওয়াট মতা সম্পন্ন ৪ নং ইউনিটটি বন্ধ করা হয়। চারদিনের মাথাই মেরামত করে সোমবার বেলা একটার দিকে ইউনিটটি চালু করা হয়।

কোনো সমস্যা না থাকলে রাতের মধ্যে জাতীয় গ্রীডে ১০০ মেগাওয়াট বিদ্যুৎ যোগ হবে বলে জানান প্রধান প্রকৌশলী তমাল চক্রবতী।

বর্তমানে ১, ৩, ও ৫ নং ইউনিটে বিদ্যুৎ উৎপাদন হচ্ছে ৩১৫ মেগাওয়াট। ৫৫ মেগাওয়াট উৎপাদন মতার ২ নং ইউনিট আধুনিকায়নের জন্য গত তিন মাস থেকে এবং  ও ২১০ মেগাওয়াট সম্পন্ন ৬ নং ইউনিট অগ্নিকাণ্ডের কারণে গত রোববার থেকে বিদ্যুৎ উৎপাদন বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জলাই ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa