ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

মেয়াদোত্তীর্ণ ইউপি নির্বাচন নভেম্বরে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

ঢাকা: মেয়াদ পেরিয়ে যাওয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন আগামী নভেম্বরে দেওয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

সোমবার জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে অংশ নিয়ে প্রতিমন্ত্রী এ কথা জানান।

অধিবেশন শেষে বিষয়টি সাংবাদিকদের অবহিত করেন তিনি।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ছিলেন এ অধিবেশনের প্রধান অতিথি। অধিবেশনে তার মন্ত্রণালয়ের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘জেলা প্রশাসকরা  জেলা থেকে শুরু করে গ্রাম পর্যায় পর্যন্ত উঠোন বৈঠক আয়োজনের প্রস্তাব দিয়েছেন। তাদের প্রস্তাবকে সাধুবাদ জানিয়েছে মন্ত্রণালয়। ’

তিনি আরও বলেন, ‘অধিবেশনে সার্বিক উন্নয়ন কর্মকাণ্ডসহ বিভিন্ন বিষয়ে জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়া হয়েছে। তারা ইউপি’র  অবকাঠামো সমস্যা, ভাইস-চেয়ারম্যানদের করণীয় ও একটি বাড়ি একটি খামার প্রকল্পের কিছু সমস্যাসহ বিভিন্ন বিষয় জানতে চেয়েছেন। মন্ত্রণালয়ের পক্ষ থেকে এসব সমস্যা যত দ্রুত সম্ভব সমাধানের উদ্যোগ নেওয়া হবে বলে তাদের জানানো হয়েছে। ’

জানা গেছে, জেলা প্রশাসকরা এ অধিবেশনে ইউপি সচিব নিয়োগের অনুমতি, কর্মচারীদের চাকরি বিধি, কর্মরতদের বিভিন্ন সমস্যা, গ্রাম পুলিশের বেতন, গ্রামীণ অবকাঠামো সংস্কার কর্মসূচিতে খাল খননকে প্রাধান্য দেওয়া, কুমিল্লা পৌরসভা ও সদর দক্ষিণ পৌরসভার সমন্বয়ে কুমিল্লা সিটি কর্পোরেশন গঠনের প্রস্তাব, ইউপি পর্যায়ে ট্যাক্স আদায় ইত্যাদি প্রসঙ্গ তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ২৬ জুলাই, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa