ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

যুগ্মসচিব ও সিনিয়র সহকারী সচিব পদে রদবদল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

ঢাকা: প্রশাসনের যুগ্ম ও সিনিয়র সহকারী সচিব পদে রদবদল করা হয়েছে সোমবার। এছাড়া একজনের চাকরির মেয়াদ বৃদ্ধি এবং অপর একজনকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।



সংস্থাপন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপন থেকে জানা গেছে, বাংলাদেশ পেট্রোলিয়াম ইন্সটিটিউটের মহাপরিচালক (যুগ্মসচিব) আবুল ফাতাহ মোহাম্মদ বখতিয়ারকে ওএসডি করা হয়েছে।

এছাড়া সংস্থাপন মন্ত্রণায়ের ওএসডি কর্মকর্তা (যুগ্মসচিব) মো. জাকির হোসেনকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব পদে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. সৈয়দ ওমর খৈয়ামকে ওএসডি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কেবিএম ওমর ফারুক চৌধুরীকে সংস্থাপন মন্ত্রণালয়ে ওএসডি এবং সংস্থাপন মন্ত্রণালয়ের ওএসডি কর্মকর্তা শফিকুল ইসলাম লস্করকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে।

সংস্থাপন মন্ত্রণালয়ের অপর এক প্রজ্ঞাপনে জানানো হয়, ওএসডি যুগ্মসচিব মো. আবু আবদুল্লাহকে বাংলাদেশ অ্যাক্রিডিটেশন বোর্ডের মহাপরিচালক, ওএসডি যুগ্মসচিব ইকবাল হোসেনকে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচি সেলের প্রধান, ওএসডি যুগ্মসচিব মো. হুমায়ুন কবির খানকে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য, মংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য (যুগ্মসচিব) শামীমা সুলতানাকে বস্ত্র অধিদপ্তরের পরিচালক, ওএসডি যুগ্মসচিব নূরজাহান বেগমকে বাংলাদশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের পরিচালক, ওএসডি যুগ্মসচিব কালীরঞ্জন বর্মণকে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের পরিচালক পদে দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট প্রকল্প পরিচালক মোহাম্মদ আবদুল মান্নানকে পরবর্তী পদায়নের জন্য সংস্থাপন মন্ত্রণালয়ে ন্যাস্ত করা হয়েছে।

এদিকে, সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউল হককে সিনিয়র সহকারী সচিব হিসেবে পদায়নের জন্য সচিবালয় শাখায় ন্যাস্ত করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সহকারী পরিচালক (সিনিয়র সহকারী সচিব) মোহাম্মদ মুজিবুর রহমান ঢালী।

ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো. আসাদুজ্জামানকে পটুয়াখালীর দুমকি এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আনোয়ার হোসেনকে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদে বদলি করা হয়েছে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান এ এস এম আলমগীর কবিরের চাকরির মেয়াদ আরো এক বছর বাড়ানো হয়েছে।

আরেকটি প্রজ্ঞাপনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পদে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে মো. অহিদুর রহমান বিশ্বাস টিপুকে।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa