ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

সাভারে পোশাক কর্মীর মৃত্যু: শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ৫০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

সাভার: সাভারে তৈরি একজন পোশাক কর্মীর মৃত্যুকে কেন্দ্র করে পুলিশ ও শ্রমিকদের সংঘর্ষে আহত হয়েছেন অর্ধশতাধিক। আহতদের মধ্যে সাত পুলিশ সদস্যও রয়েছেন।



সোমবার দুপুরে সাভারের রাজফুলবাড়িয়া এলাকার ভারটেক্স নামের তৈরি পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

প্রত্যদর্শীরা জানান, ওই কারখানার তিন তলায় কোয়ালিটি সুপারভাইজার হুমায়ুন কবির (৩০) হঠাৎ অসুস্থ্য হয়ে পড়ন। এরপর কারখানার অ্যাম্বুলেন্সে ঢাকা মেডিকেল কলে হাসপাতালে পাঠানো হলে পথিমধ্যে তিনি মারা যান।

কারখানার মালিকপরে নির্যাতনে হুমায়ুন কবির মারা গেছেন এমন গুজব ছড়িয়ে পড়লে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে তারা কারখানায় ব্যাপক ভাংচুর শুরু করলে পুলিশ শ্রমিকদের বাধে। পুলিশের সঙ্গে শ্রমিকদের দফায় দফায় সংঘর্ষে এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে অর্ধশতাধিক রাউন্ড কাঁদানে গ্যাস নিপে করে। জবাবে পুলিশকে ল্য করে শ্রমিকরা নিপে করে ইট-পাটকেল। সংঘর্ষে সাভার থানার ওসি মাহবুবুর রহমান ও সাত পুলিশসহ আহত হয়েছে অর্ধশতাধিক।

সাভার থানার ওসি মাহবুবুর রহমান জানান, কারখানার কর্মীর মৃত্যুর গুজব ছড়িয়ে কারখানায় ব্যাপক ভাংচুর করা হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে। এসময় শ্রমিকরা পুলিশের ওপর হামলা চালায়।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa