ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

নিয়োগপ্রাপ্ত বিচারপতি রুহুল কুদ্দুসের বিরুদ্ধে হত্যা মামলার কার্যক্রম ৩ মাস স্থগিত

স্টাফ করেসপনডেণ্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

ঢাকা: নিয়োগ পাওয়া কিন্তু শপথ না নেওয়া বিচারপতি রুহুল কুদ্দুস বাবুর বিরুদ্ধে দায়ের হওয়া হত্যা মামলার কার্যকারিতা ৩ মাসের জন্য স্থগিত করেছেন আদালত।  

সোমবার বিচারপতি শেখ রেজওয়ান আলী এবং বিচারপতি হাবিবুল গনির সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।



একই সঙ্গে আদালত সরকারের সুপারিশে ৯ জনের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহারের নিম্ন আদালতের আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না এ মর্মে সরকার ও বিবাদীদের প্রতি এক সাপ্তাহের রুল জারি করেছেন।

উল্লেখ্য ১৯৮৮ সালের ১৭ নভেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক সংঘর্ষে আসলাম নামে এক শিবির কর্মী মারা যান। তারপর দিন আসলামের সহপাঠী নায়েব আলী ৩১ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় অভিযুক্ত আসামিদের একজন ছিলেন রুহুল কুদ্দুস বাবু। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বাবুসহ ৯ জনকে এ মামলা থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করে।

এরই ধারাবাহিকতায় নিম্ন আদালত তাদের অব্যাহতি দেয়। এ অব্যাহতির বিরুদ্ধে বাদি পক্ষ গত ২ মে হাইকোর্টে একটি রিভিশন মামলা করেন। রোববার এ আবেদনের শুনানি শেষ হয়।   সোমবার সকালে আদালত উপরোক্ত আদেশ প্রদান করেন।

রুহুল দুদ্দুস বাবুর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট তাজুল ইসলাম। সরকার পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বাংলাদেশ সময়: ১৩৪০ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa