bangla news

ইব্রাহীম খালেদকে বিতর্কিত করার চেষ্টা চলছে: ড. কামাল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-১৬ ৯:৫৭:২৭ এএম

শেয়ারবাজারে কারসাজির সঙ্গে জড়িত একটি মহল খোন্দকার ইব্রাহীম খালেদকে বিতর্কিত করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন গণফোরামের সভাপতি বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন।

চট্টগ্রাম: শেয়ারবাজারে কারসাজির সঙ্গে জড়িত একটি মহল খোন্দকার ইব্রাহীম খালেদকে বিতর্কিত করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন গণফোরামের সভাপতি বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন।

শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবে অবিভক্ত ভারতের বঙ্গীয় আইন পরিষদ ও আইন সভার সদস্য আমীরুলহজ্জ খান বাহাদুর বদি আহমদ চৌধুরীর স্মরণসভায় এ অভিযোগ করেন।

শেয়ারবাজারে কেলেংকারির কারণ উদঘাটনে গঠিত তদন্ত কমিটির প্রধান খোন্দকার ইব্রাহীম খালেদকে সৎ মানুষ হিসেবে অভিহিত করেন ড. কামাল।

তিনি শেয়ার কেলেংকারির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, ‘একজন চোরেরও বিচার হয়। আর যারা শেয়ারবাজার থেকে ৩০ হাজার কোটি টাকা লুট করেছে তাদের বিচারের উদ্যোগ নেয়া হচ্ছেনা।’

তিনি প্রশ্ন করেন, ‘এদের ধরা কঠিন কেন? বিচারের জন্য তো প্রচলিত আইন আছে।’

ড. কামাল অবিলম্বে শেয়ার কেলেংকারির তদন্ত প্রতিবেদন প্রকাশের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

তিনি আরও বলেন, ‘সংবিধান একটি পবিত্র দলিল। সংবিধান সংশোধনে সকল মহলের সম্পৃক্ততা থাকা প্রয়োজন।’

বদি আহমদ চৌধুরী স্মৃতি সংসদের সভাপতি মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান বিচারপতি আমিরুল কবির চৌধুরীর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট ভৌতবিজ্ঞানী ড. জামাল নজরুল ইসলাম, শিল্পপতি সুফী মিজানুর রহমান ও চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আবু সুফিয়ান।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-04-16 09:57:27