bangla news

কুয়াকাটায় হাউজিং কোম্পানির বিলবোর্ড উচ্ছেদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-১৬ ৯:৩৬:৪৩ এএম

পর্যটনকেন্দ্র কুয়াকাটায় শনিবার সকাল থেকে জেলা প্রশাসনের উদ্যোগে সরকারি খাস জমি দখলমুক্ত করার লক্ষে অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

কলাপাড়া (পটুয়াখালী): পর্যটনকেন্দ্র কুয়াকাটায় শনিবার সকাল থেকে জেলা প্রশাসনের উদ্যোগে সরকারি খাস জমি দখলমুক্ত করার লক্ষে অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

পটুয়াখালী নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌফিকুর রহমান উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ভূমি অফিস সূত্র জানায়, পর্যটনকেন্দ্র কুয়াকাটায় সরকারের এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোনের পরিকল্পনা বাস্তবায়নে রিয়েল এস্টেট হাউজিং কোম্পানির অবৈধ দখল থেকে সরকারি খাস জমি উদ্ধারে নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌফিকুর রহমানের নেতৃত্বে শনিবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট পানকৌঁড়ি রিয়েল এস্টেট, রত্নপুরী রিয়েল এস্টেট, মেসার্স পাওয়ার ইন্টারন্যাশনাল, পিপিডিএল রিয়েল এস্টেট, ওশান গ্রুপ, হোমস্টোন, জাহাঙ্গীর ডেভেলপমেন্ট রিয়েল এস্টেট এবং নাসিয়া হাউজিং এর বিলবোর্ড ভেঙ্গে ফেলে।
আগামী সপ্তাহে কাউয়ার চর ও গঙ্গামতি মৌজায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে বলে জানায় সূত্রটি।

এদিকে কুয়াকাটার রিয়েল এস্টেট হাউজিং কোম্পানিগুলোকে আগামী সাত দিনের মধ্যে জেলা প্রশাসকের দপ্তর থেকে অনাপত্তিপত্র সংগ্রহ করতে বলা হয়েছে। তা না হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় ওই সূত্রটি।
উল্লেখ্য, সম্প্রতি পর্যটনকেন্দ্র কুয়াকাটায় সরকারি খাস জমি দখল করে রিয়েল এস্টেট হাউজিং কোম্পানির বিল বোর্ড স্থাপন ও প্রিন্ট-ইলেকট্রনিক মিডিয়ায় চমকপ্রদ বিজ্ঞাপন প্রচার করে ক্রেতা আকর্ষণের বিষয়টি ভূমি মন্ত্রণালয়ের দৃষ্টি কাড়ে। এরই সূত্র ধরে ভূমি সচিব স্বাক্ষরিত এক পত্রে নিষেধাজ্ঞা জারি হয় কুয়াকাটার লতাচাপলী, কাউয়ার চর, গঙ্গামতি ও চরচাপলী মৌজায়।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-04-16 09:36:43