ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙ্গরে জাহাজ থেকে পড়ে ক্যাডেট নিখোঁজ

স্টাফ করেসপনডেণ্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০১০

চট্টগ্রাম : চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙ্গরে জাহাজ থেকে পড়ে সাগরে নিখোঁজ হয়েছেন বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) এক শিক্ষানবীশ ক্যাডেট। নিখোঁজ ক্যাডেটের নাম শুভংকর ভট্টাচার্য।



আজ সোমবার সকাল সাড়ে নয়টার দিকে বিএসসি’র জাহাজ বাংলার উর্মি থেকে শুভংকর সাগরে পড়ে যান বলে জানা গেছে। তার সন্ধানে তল্লাশি চালাচ্ছে নৌবাহিনী, কোস্টগার্ড ও বন্দরের নিজস্ব ডুবুরী দল।

বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক কমোডর মকসুমুল কাদের বাংলানিউজটোয়েণ্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন, ক্যাডেট শুভংকর গত শুক্রবার তিনদিনের ছুটি নিয়ে চট্টগ্রাম শহরে তার এক আত্মীয়ের বাসায় যান। আজ সকালে তার কর্মস্থল বাংলার উর্মিতে যোগদানের উদ্দেশে তিনি ভাড়া করা একটি নৌকায় বর্হিনোঙ্গরের ‘বি’ অ্যাংকারেজে পৌঁছান। এরপর নৌকা থেকে লোহার সিঁড়ি বেয়ে জাহাজে উঠার সময় পা পিছলে তিনি সাগরে পড়ে যান।

চট্টগ্রাম বন্দর সচিব সৈয়দ ফরহাদউদ্দিন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ক্যাডেট নিখোঁজ হবার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে বন্দরের উদ্ধারকারী জাহাজ কান্ডারী-৮ এবং নৌবাহিনী ও কোস্টগার্ডের তিনটি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। তবে বিরূপ আবহাওয়ার কারণে সাগর উত্তাল থাকায় উদ্ধারকাজ বিঘ্নিত হয়।

এ পর্যন্ত নিখোঁজ ক্যাডেট শুভংকরের সন্ধান পাওয়া যায়নি বলে জানান সচিব।

জানা গেছে, মেরিন একাডেমি থেকে চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গত এপ্রিল মাসে বিএসসিতে শিক্ষানবীশ ক্যাডেট হিসেবে যোগ দেন শুভংকর। তিন মাস পর তার চাকরি স্থায়ী হবার কথা ছিল। তার বাড়ি রাঙামাটি জেলার সদর উপজেলায়।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa