ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইন প্রতিমন্ত্রীর আহবানে সাড়া দেননি তৈরি পোষাক শিল্পের মালিকেরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০
আইন প্রতিমন্ত্রীর আহবানে সাড়া দেননি তৈরি পোষাক শিল্পের মালিকেরা

সাভার: আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি’র আহবানে সাড়া দেননি সাভার শিল্পাঞ্চলের তৈরি পোষাক শিল্প মালিকরা। তৈরি পোষাক শিল্পের মালিকদের এমন আচরণে মর্মাহত হয়েছেন আইন প্রতিমন্ত্রী।



স্থানীয় সংসদ সদস্য হিসেবে প্রতিমন্ত্রী ন্যূনতম বেতন নির্ধারণসহ এই খাতের সমস্যা নিয়ে রোববার বিকেলে সাভার উপজেলা মিলনায়তনে বৈঠক আহবান করেন। এতে আমন্ত্রণ জানান শিল্পাঞ্চলের তৈরি পোষাক শিল্প মালিকদের। কিন্তু মালিকদের কেউ উপস্থিত না হয়ে প্রতিনিধি পাঠানোয় বৈঠকস্থল থেকে বেরিয়ে যান ক্ষুব্ধ প্রতিমন্ত্রী।

এ ঘটনায় উপস্থিত তৈরি পোষাক শিল্পের ক্রাইসিস প্রিভেনশন কমিটির চেয়ারম্যান ও স্থানীয় সংসদ সদস্য তালুকদার মো: তৌহিদ জং মুরাদ মালিকদের উদ্দেশে হুশিয়ারি দিয়ে বলেন,‘‘আগামী ২৪ ঘণ্টার মধ্যে আইন প্রতিমন্ত্রীর বাড়িতে গিয়ে  ব্যবসা পরিচালনার ব্যাপারে দিক নির্দেশনা নিবেন মালিকরা, অন্যথায় কোন সমস্যা সৃস্টি হলে তার দায় দায়িত্ব মালিকদেরই নিতে হবে।

সাভার শিল্পাঞ্চলের মধ্যে তেতুলঝোড়ার হেমায়েতপুর ও রাজফুলবাড়িয়া এলাকার তৈরি পোষাক শিল্প কারখানা আইনপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের নির্বাচনী এলাকা। আগামী ২৯ জুলাই নুন্যতম মজুরি ঘোষণার কথা রয়েছে। সে ব্যাপারে মালিকদের প্রস্তুতি ও সম্ভাব্য করণীয় নির্ধারণ করতেই বৈঠক আয়োজন করেছিলেন আইন প্রতিমন্ত্রী। তবে সেই বৈঠকে  তৈরি পোষাক মালিকদের কেউ উপস্থিত না থাকায় ােভে দু:খে সভাস্থল ত্যাগ করেন প্রতিমন্ত্রী।

এ সময় অনুষ্ঠানের বিশেষ অতিথি ও আশুলিয়া শিল্পাঞ্চলের ক্রাইসিস প্রিভেনশন কমিটির চেয়ারম্যান সাংসদ তালুকদার মো: তৌহিদ জং মুরাদ নিজেও মালিকপরে আচরণে হতাশা ব্যক্ত করেন। পরে সভা না করেই তিনিও সভাস্থল ত্যাগ করেন ।


নাম প্রকাশ না করার শর্তে উপজেলা প্রশাসনের একজন কর্মকর্তা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে বলেন, নির্ধারিত সময়ে আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, ক্রাইসিস প্রিভেনশন কমিটির চেয়ারম্যান ও স্থানীয় সংসদ সদস্য তালুকদার মো: তৌহিদ জং মুরাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাব্বী মিয়া, স্থানীয় র‌্যাব ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যসহ অনেকেই উপস্থিত হলেও কোন শিল্প মালিক যোগ দেননি ওই সভায়। পরিবর্তে কেউ কেউ কারখানার নিরাপত্তা কর্মকর্তা, উৎপাদন কর্মকর্তাদের পাঠান। আর এতেই প্রতিমন্ত্রী ক্ষুব্ধ হয়ে সভা ছেড়ে চলে যান প্রতিমন্ত্রী।


বাংলাদেশ সময়: ২৩৪০ঘণ্টা, জুলাই ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।