ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে তামিরুল মিল্লাত মাদ্রাসায় ছাত্রদের বিক্ষোভ-ভাঙচুর, পরীক্ষা স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০

গাজীপুর: ছাত্রদের বিক্ষোভ মিছিল ও ক্যাম্পাসে ভাঙচুরের পরিপ্রেক্ষিতে টঙ্গীর তামিরুল মাদ্রাসা কর্তৃপক্ষ আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলমান দ্বিতীয় সাময়িকের পরবর্তী সব পরীক্ষা স্থগিত ও রোববার বিকেল চারটার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেন।

এক শিক্ষককে অব্যহতি দেওয়ার দাবিতে ওই মাদ্রাসার ছাত্রদের একাংশ রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত মাদ্রাসা চত্ত্বরে বিক্ষোভ ও মিছিল করে।

এ সময় বিক্ষুদ্ধ ছাত্ররা ইট-পাটকেল ছুঁড়ে মাদ্রাসার জানালার কাঁচ ও এক শিক্ষকের বাসার দরজা ও গ্রিল ভাংচুর করে।

মাদ্রাসার অধ্যক্ষ মো. জায়নুল আবেদীন জানান, খারাপ আচরণের অভিযোগে ছাত্রদের একাংশ গত ক’দিন ধরে মাদ্রাসার সহকারি শিক্ষক জয়নুল আবেদিনের অব্যাহতি দাবি করে আসছিল। শনিবার এ ব্যাপারে ছাত্রদের সঙ্গে বৈঠক করে বিষয়টি নিষ্পত্তি করা হলেও রোববার সকালে তারা আবার মাদ্রাসার আরবি বিভাগের সহকারি অধ্যাপক মাহতাব উদ্দিনের অব্যাহতির দাবিতে বিক্ষোভ ও ভাঙচুর শুরু করে। এ পরিস্থিতিতে দ্বিতীয় সাময়িকের পরবর্তী সব পরীক্ষা বৃহস্পতিবার পর্যন্ত স্থগিত ও রোববার বিকেল ৪টার মধ্যে ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।
 
টঙ্গী থানার ওসি তপন চন্দ্র সাহা জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। বিকেল সাড়ে ৫টার মধ্যে শিক্ষার্থীরা হল ত্যাগ করে চলে যায়।
 
সহকারি অধ্যাপক মাহতাব উদ্দিন জানান, সহকারি শিক্ষক জয়নুল আবেদিনের অব্যহতি না দেওয়ার ব্যাপারে তার সংশ্লিষ্টতা রয়েছে বলে কতিপয় শিক্ষার্থী সাধারণ ছাত্রদের উস্কানি দিয়ে উত্তেজিত করে তোলে। এরপর তারা বিক্ষোভ মিছিল করে ভাঙচুর চালায়।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad