ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এ বছরই শুরু হচ্ছে জেলেদের বিশেষ পরিচয়পত্র তৈরির কাজ

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০

ঢাকা: চলতি বছরই শুরু হচ্ছে জেলেদের বিশেষ পরিচয়পত্র তৈরির কাজ।

রোববার দুপুরে জাতীয় মৎস্য সপ্তাহ-’১০ উপলে রাজধানীর সিরডাপ মিলনায়তনে এক সেমিনারে এ কথা জানান মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. আব্দুল লতিফ বিশ্বাস।



তিনি বলেন, ‘আমাদের যেমন ভোটার আইডি কার্ড আছে, কৃষকদের যেমন পরিচয়পত্র আছে, ঠিক তেমনই জেলেদের জন্যও বিশেষ আইডি কার্ডের ব্যবস্থা করা হবে। ’

সেমিনারে মন্ত্রী আরও বলেন, ‘খুব দ্রুতই অন্যান্য খাতের মতো মৎস্য ও প্রাণিসম্পদ খাতেও ভর্তুকির ব্যবস্থা করা হবে এবং এ পরিচয়পত্রের মাধ্যমে জেলেদের জন্য বরাদ্দ সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে। ’

‘খাদ্য নিরাপত্তায় মৎস্যজাত আমিষ ও প্রাসঙ্গিক গুরুত্বপূর্ণ বিষয়াবলি’ শিরোনামে এ সেমিনারের আয়োজন করে বাংলাদেশ শ্রিম্প অ্যান্ড ফিশ ফাউন্ডেশন-বিএসএফএফ।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. শরফুল আলম ও বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম হোসেন, ঢাকা মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক মাহাবুবুর রহমান।

সভাপতিত্ব করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. শামসুল কিবরিয়া।

অনুষ্ঠানটি সঞ্চালনের দায়িত্বে ছিলেন বাংলাদেশ শ্রিম্প অ্যান্ড ফিশ ফাউন্ডেশন (বিএসএফএফ)’র চিফ অব প্রোগ্রাম এসএম ইশতিয়াক।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।