ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কনটেইনারে তিন সপ্তাহের মর্মান্তিক জীবন ও মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১
কনটেইনারে তিন সপ্তাহের মর্মান্তিক জীবন ও মৃত্যু

ঢাকা: চট্টগ্রাম বন্দরের প্রতিদিনের পরিচ্ছন্নতার কাজকর্ম শেষ করে একটি খালি কনটেইনারে ঘুমিয়ে পড়েন ক্লান্ত দ্বীন ইসলাম ও আলমগীর। ঘটনাটি গত ২১ মার্চ বা এর কাছাকাছি কোনো সময়ের।



এরপর ঘুম থেকে জেগে উঠে দেখেন ঘুঁটঘুঁটে অন্ধকার। কনটেইনারের দরজাও বন্ধ। এরপর চিৎকার, দরজায় জোরে জোরে আঘাত করতে থাকেন। কেউ শুনতে পায়নি। কনটেইনার ভেদ করে শব্দ পৌঁছায়নি কারো কাছেই। হাজার হাজার ইস্পাতের তৈরি কনটেইনারের গাদার নিচে চাপা পড়ে তাদের আর্তি।

একসময় কনটেইনারে থাকা দুইজন মানুষসহ একটি জাহাজ রওনা দেয় সিঙ্গাপুরের উদ্দেশে। টানা তিন সপ্তাহ পর সিঙ্গাপুরের পাসির পানজাং টার্মিনালের কর্মীরা রোববার রাতে আবিষ্কার করে তাদের। মৃত অবস্থায় আলমগীরকে পাওয়া যায়। আর মারাত্মক অসুস্থ দ্বীন ইসলামকে আলেকসান্দ্রা হাসপাতলে ভর্তি করা হয়।

বুধবার সিঙ্গাপুরের পুলিশ জানায়, তারা দুজনই চট্টগ্রাম বন্দরের কর্মী। দুর্ঘটনাবশত তারা ওই কনটেইনারে আটকে পড়ে। দ্বীন ইসলাম সিঙ্গাপুরের পুলিশকে এ তথ্য জানিয়েছে। দুজনেরই বয়স ৩০-এর কোঠায়।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ