ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি সংকট চরমে, যান পারাপারে অচলাবস্থা

গোয়ালন্দ সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১

গোয়ালন্দ (রাজবাড়ী): দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বুধবার থেকে চরম ফেরি সঙ্কট দেখা দিয়েছে। মঙ্গলবার নতুন করে একটি ফেরি পুর্নবাসনে পাঠানো ও ২টি ফেরি নষ্ট হয়ে পাটুরিয়ার ভাসমান কারখানায় পড়ে থাকায় দক্ষিণাঞ্চলের ২১ জেলার সঙ্গে রাজধানী ঢাকার যোগাযোগে অচলাবস্থার সৃষ্টি হয়েছে বলে জানায় ঘাট কর্তৃপক্ষ।



বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয় সূত্রে জানা গেছে, এ নৌরুটের জন্য বরাদ্দকৃত ১২টি রো রো ফেরির মধ্যে ২টি ফেরি মাওয়া-চরজানাযাতপুর রুটে নেওয়া ও বাকি ৩টি ফেরি দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ ডক ইয়ার্ডে পড়ে থাকা এবং বুধবার সকাল ১০টার দিকে আমানত শাহ কেটাইপ ফেরি কুমারীতে যান্ত্রিক সমস্যার কারণে বসে থাকায় ফেরি সঙ্কট সৃষ্টি হয়েছে।

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে বর্তমানে ৪টি রো রো ও ২টি ইউটিলিটি ফেরি দিয়ে যানবাহন পার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসির পাটুরিয়ার ভাসমান করাখানা মধুমতির প্রকৌশলী এনামুল হক জানান, শাহ আলী ফেরির যান্ত্রিক ত্রুটি সারাতে নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে পাঠানো হয়েছে। তবে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরিটির মেরামতকাজ শেষে ফের ঘাটে আনা হয়েছে।

এছাড়া যান্ত্রিক ত্রুটির কারণে আমানত শাহ ও কুমারী ফেরি বসে থাকায় ফেরি সঙ্কট চরম আকার ধারণ করেছে বলে জানান বিআইডব্লিউটিসির দৌলতদিয়া কার্যালয়ের সহকারী মহ্যাব্যবস্থাপক (বাণিজ্য) মোঃ জিল্লুর রহমান।

ফলে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে আগত বাস-ট্রাকসহ তিন শতাধিক বিভিন্ন যানবাহন পারের অপেক্ষা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।