ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাশকতার আশংকা মাথায় রেখেই পহেলা বৈশাখের নিরাপত্তা ব্যবস্থা : টুকু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১
নাশকতার আশংকা মাথায় রেখেই পহেলা বৈশাখের নিরাপত্তা ব্যবস্থা : টুকু

ঢাকা : সব ধরনের নাশকতার কথা বিবেচনা করেই পহেলা বৈশাখের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে উল্লেখ করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু।

তিনি বলেন, ‘সব ধরনের নাশকতার কথা বিবেচনা করেই পহেলা বৈশাখের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিশেষ করে রমনা বটমূল বিশেষ নিরাপত্তার আওয়তায় আনা হয়েছে। ’

রমনা বটমূলে বৈশাখ বরণের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করতে এসে প্রতিমন্ত্রী বুধবার এ কথা বলেন।

টুকু বলেন, ‘অত্যন্ত নিবিড়ভাবে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে। ঢাকা শহরে যে ১৭৫টি স্থানে পহেলা বৈশাখের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে, সে সব স্থানে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া সারাদেশে কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে তৃণমূল পর্যায়েও নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ’

তিনি নিরাপত্তার স্বার্থে রমনা বটমূলে পহেলা বৈশাখের অনুষ্ঠানে আসতে ইচ্ছুক সবাইকে যে কোনো ধরনের লাইটার, দিয়াশলাই না আনার অনুরোধ জানান।
 
একই সঙ্গে বর্ষবরণের অনুষ্ঠান চলার সময় রমনা বটমূল এলাকা ধূমপান নিষিদ্ধ বলে তিনি উল্লেখ করেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত দেশে জেএমবি জঙ্গিবাদের উত্থান হয়েছিল। মানুষ নিরাপদে কোনো উৎসব পালন করতে পারেনি। বর্তমানে আমরা বিশ্বাস করি, যারা দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে বিশ্বাস করেন, তারা নিজেরাই পহেলা বৈশাখ উৎসবে নিরাপত্তার ব্যবস্থা করবেন। ’

এ সময় মন্ত্রী সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানান।

এর আগে বিকেল ৪টার দিকে মন্ত্রী রমনা বটমূলে নিরাপত্তার জন্য স্থাপিত র‌্যাব পুলিশসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন মহাপুলিশ পরিদর্শক হাসান মাহমুদ খন্দকার, ডিএমপি কমিশনার বেনজির আহমেদ, র‌্যাবের মহাপরিচালক মোখলেসুর রহমানসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময় : ১৬৫৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।