ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১২ বছরের শিশু রাসেল তিন মামলার আসামি!

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১
১২ বছরের শিশু রাসেল তিন মামলার আসামি!

ফরিদপুর: ৪ এপ্রিল হরতালে ভাঙচুর, পুলিশের গাড়ি পোড়ানো ও সরকারি কাজে বাধা দেওয়ার অপরাধে ১২ বছরের শিশু রাসেলকে তিন মামলার আসামি করেছে নগরকান্দা থানা পুলিশ।

রাসেল নগরকান্দার জুঙ্গরদী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্র।



প্রত্যক্ষদর্শীরা জানায়, হরতালের দিন বাজার করে বাড়ি ফেরার পথে পিকেটারদের ইটের আঘাতে রাসেলের সামনের দুটি দাঁত ভেঙে যায়। পরে পুলিশ ও পিকেটারদের মধ্যে সংঘর্ষ ও পুলিশের গাড়ি পোড়ানোর ঘটনা ঘটার আগেই তাকে নগরকান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সংঘর্ষের ব্যাপারে কিছুই জানতো না সে। এমনকি পুলিশের গাড়ি পোড়ানোর বিষয়টিও তার অজানা।

প্রত্যক্ষদর্শী ও গ্রামবাসীর অভিযোগ, শিশু রাসেলের বিরুদ্ধে যে অভিযোগ এনে মামলা করা হয়েছে তার পুরোটাই মিথ্যা। একটি নিরপরাধ শিশুকে এভাবে আসামি করা বিচারের নামে প্রহসনের সামিল বলে মনে করছেন তারা।

নগরকান্দার জুঙ্গরদী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে এ তিনটি মামলা থেকে রাসেলকে অব্যাহতি দেওয়ার দাবি জানিয়েছে।

উল্লেখ্য, তিন মামলায় আসামি দেখিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাসেলকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়।

এ ব্যাপরে নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শঙ্কর কুমার দাস বাংলানিউজকে জানান, রাসেলের বয়স যদি ১২/১৩ বছর হয়ে থাকে তাহলে বিষয়টি বিবেচনা করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘মামলায় রাসেলের বয়স ১৮ বছর লেখা হয়েছে কিনা তা আমার জানা নেই। ’

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।