ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পৌরসভা নির্বাচন: তিন কেন্দ্রের ফল ঘোষণা ৩ মাসের জন্য স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১

ঢাকা: নোয়াখালি পৌরসভা নির্বাচনে স্থগিত হওয়া তিনটি কেন্দ্রের ফলাফল ঘোষণার জন্য নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত ৩ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট বিভাগ। একই সঙ্গে ওই তিনটি কেন্দ্রে কেন পুনরায় ভোট গ্রহণ হবে না মর্মে চার সপ্তাহের রুল জারি করেছেন আদালত।



বুধবার হাইকোর্ট বিভাগের অবকাশকালীন বেঞ্চের বিচারপতি সৈয়দ মো. জিয়াউল করিম ও বিচারপতি এএনএম বশির উল্লাহ সমন্বয় গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

রুলে প্রধান নির্বাচন কমিশনারসহ ৮জনকে জবাব দিতে বলা হয়েছে।

গত ১৮ জানুয়ারি পৌরসভা নির্বাচনের সময় ভোটকেন্দ্র ভাংচুর ও অনিয়মের অভিযোগ ১৭টি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করেন নির্বাচন কমিশন। এরপর গত ৬ এপ্রিল নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেন আগামী ১৬ এপ্রিল ওই ১৭টি কেন্দ্রের মধ্যে ১৪টি কেন্দ্রে পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনটি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হবে জানানো হয়।

এই তিনটি কেন্দ্রের ফলাফল ঘোষণার নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে ওই পৌরসভার বিএনপি সমর্থিত প্রার্থী হারুন অর রশিদের করা রিটের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

রিটকারীর পক্ষে শুনানিতে অংশ নেন, খোন্দকার মাহাবুব হোসেন ও ব্যারিস্টর মাহাবুবউদ্দিন খোকন। সরকার পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহাবুবে আলম ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

বাংলাদেশ সময়: ১৫০৩ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।