ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, অপর ঘটনায় আহত ৩৫

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের সদর উপজেলায় মঙ্গলবার রাতে সংঘর্ষের ঘটনায় আহত রঞ্জিত বুধবার সকালে মারা গেছেন।
এছাড়া বুধবার সকালে উল্লাপাড়া উপজেলায় অপর এক সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ৩৫ জন আহত হয়েছেন।



পুলিশ ও এলাকাবাসী জানায়, সদর উপজেলার কান্দাপাড়ার খাঁ-পাড়া গ্রামে মঙ্গলবার রাত ৮টার দিকে পাওনা টাকা দাবি করাকে কেন্দ্র করে স্থানীয় দোকানদার রঞ্জিতের সঙ্গে মসলিমের ঝগড়া হয়।

এর জের ধরে মসলিমের লোকজন দেশীয় অস্ত্রসহ রঞ্জিত ও তার পরিবারের সদস্যদের ওপর হামলা চালায়। এতে রঞ্জিত গুরুতর আহত হন। এসময় হামলাকারীদের বাধা দিতে গিয়ে হাফিজুল, মাহমুদুল, মমতাসহ ৫ প্রতিবেশী আহত হন।

এদিকে আশংকাজনক অবস্থায় রঞ্জিতকে উদ্ধার করে রাত ১১টার দিকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে বুধবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) বাসু দেব সিনহা বাংলানিউজকে জানান, এ ঘটনায় সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অপরদিকে, উল্লাপাড়া উপজেলার বড় পাঙ্গাসী ইউনিয়নের খাদুলী উত্তরপাড়া গ্রামের জাহাঙ্গীর ও দক্ষিণপাড়ার ছয়ফলের জমিজমা নিয়ে বিরোধের জের ধরে বুধবার সকালে দুই পক্ষে সংঘর্ষ বাঁধে। ২ ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। এদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

উল্লাপাড়া থানার ওসি তাজুল হুদা ও প্রত্যক্ষদর্শীরা জানান, বিরোধপূর্ণ জমির ধান কাটা নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এর জের ধরে বুধবার সকাল সাড়ে ৭টার দিকে জাহাঙ্গীর গ্রুপের শতাধিক লোক দেশীয় অস্ত্র নিয়ে ছয়ফল গ্রুপের লোকদের বাড়িতে হামলা চালায়। এ সময় তারা ৫টি বাড়িতে ভাংচুর ও লুটপাট চালায়। পরে ছয়ফুল গ্রুপের লোকজন হামলায় বাঁধা দিলে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

ওসি তাজুল জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
                                            
বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।