ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিসি হিলে র‌্যাবের নিরাপত্তা মহড়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১

চট্টগ্রাম: পহেলা বৈশাখে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে চট্টগ্রামে নববর্ষের সবচেয়ে বড় উৎসবস্থল ডিসি হিলে নিরাপত্তা মহড়া দিয়েছে র‌্যাব। র‌্যাব-৭ (চট্টগ্রামের) প্রধান লে. কর্নেল আবু হেনা মোস্তফার নেতৃত্বে র‌্যাবের ২৫০ সদস্য এই মহড়ায় অংশ নেয়।


 
লে. কর্নেল আবু হেনা মোস্তফা বাংলানিউজকে বলেন, ‘ডিসি হিলে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখে লাখো জনতার সমাবেশ হয়। এই উৎসবে যেন কোনো অনাকাক্সিক্ষত ঘটনা না ঘটে তা নিশ্চিত করতে মহড়া দেওয়া হয়েছে। ’

তিনি বলেন, ‘সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এই মহড়ায় ডিসি হিলের সবক’টি প্রবেশ পথ ও বের হওয়ার পথ এবং মঞ্চের কোন অবস্থানে র‌্যাব সদস্যরা নিয়োজিত থাকবে সেগুলো চিহ্নিত করা হয়। এছাড়া উৎসবস্থলের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো রেকি করে র‌্যাব সদস্যরা। ’

নগরীতে নববর্ষের অন্যতম অনুষ্ঠানস্থল সিআরবি’র শিরিশতলা, পতেঙ্গা সমুদ্র সৈকত এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকা র‌্যাবের পৃথক টিম রেকি করবে বলে জানান র‌্যাব সিও।

র‌্যাবের উপ-অধিনায়ক মেজর আব্দুস সামাদ বাংলানিউজকে জানান, দুপুরের পর ডিসি হিলে বর্ষ বিদায়ের অনুষ্ঠান শুরুর আগে অনুষ্ঠানস্থলের নিরাপত্তার দায়িত্ব বুঝে নেবে র‌্যাব-পুলিশ। এর আগে মেটাল ডিটেকটর দিয়ে অনুষ্ঠানস্থলসহ পুরো ডিসি হিল সুইপিং করা হবে বলে তিনি জানান।

এবার নগরীতে মোট ৩৫টি স্থানে নববর্ষের অনুষ্ঠান হবে।

বাংলাদেশ সময় : ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।