ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পহেলা বৈশাখ সন্ধ্যা ৬টার মধ্যে রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান এলাকা ত্যাগ করার পরামর্শ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১
পহেলা বৈশাখ সন্ধ্যা ৬টার মধ্যে রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান এলাকা ত্যাগ করার পরামর্শ

ঢাকা: পহেলা বৈশাখ উপলক্ষে ঢাকা মহানগর পুলিশের বিশেষ নিরাপত্তা পরমর্শে বর্ষবরণকারীদের সন্ধ্যা ৬টার মধ্যে রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান এলাকা ত্যাগ করতে বলা হয়েছে।

নগরের প্রতিটি স্থানে নববর্ষ উদযাপন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য নিরাপত্তার অংশ হিসেবে এই পরামর্শ দেওয়া হয়েছে।



বুধবার ঢাকা মহানগর পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে নববর্ষ উদযাপনকারীদের জন্য আরও কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

সাধারণ নিরাপত্তা পরামর্শ:
যে কোনো কারণে পুলিশের সহায়তার প্রয়োজনে শাহবাগ পুলিশ কন্ট্রোল রুম, রমনা পার্ক পুলিশ সাব-কন্ট্রোল রুম, সোহরাওয়ার্দী উদ্যান সাব-কন্ট্রোল রুম অথবা শাহবাগ থানায় যোগাযোগ করুন।

অনুষ্ঠানে কেউ হারিয়ে গেলে পুলিশের সহায়তা নেওয়া ছাড়াও শিশু-কিশোরদের পকেটে বাসার ঠিকানা ও প্রয়োজনীয় মোবাইল নম্বর লিখে রাখুন।

পুলিশের পক্ষ থেকে আরও বলা হয়েছে- কোনো সন্দেহভাজন ব্যক্তি ও দ্রব্যাদি দেখলে পুলিশকে খবর দিন। পহেলা বৈশাখ সন্ধ্যা ছয়টার মধ্যে রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান এলাকা ত্যাগ করুন।

নিরাপত্তার স্বার্থে  হ্যান্ডব্যাগসহ যে কোনো ধরণের ব্যাগ বহন পরিহার করুন। মোবাইল চোর এবং ছিনতাইকারীদের বিষয়ে সতর্ক থাকুন।

অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়াতে পান্তা ইলিশ কিংবা যে কোনো খাবার খাওয়ার আগে মান পরীক্ষার পাশাপাশি দাম সম্পর্কে নিশ্চিত হোন।

অনুষ্ঠানস্থলে সন্দেহজনক কোনো সরঞ্জাম, বস্তু, ব্যাগ, অস্ত্র, ছুরি, কাঁচি, পটকা, দাহ্য পদার্থ, ব্লেড, নেইল কাটার, দিয়াশলাই, গ্যাস লাইটার বহন করবেন না।

প্রকাশ্য স্থানে ধূমপান না করতে অনুরোধ করা হয়েছে।

কোনো জিনিস কুড়িয়ে পেলে তা পুলিশকে জানান।

এছাড়া সোহরাওয়ার্দী উদ্যানে আসা হকারদেরকে ভোর সাড়ে চার টার পূর্বে প্রবেশ করতে বলা হয়েছে।

রমনা উদ্যানে প্রবেশের জন্য অরুণোদয় (সুগন্ধার বিপরীত), রমনা রেস্তরাঁ, অস্তাচল (শিশুপার্ক) নতুন গেট (বৈশাখী অস্তাচলের মাঝে) ব্যবহার করতে বলা হয়েছে। বের হওয়ার জন্য উত্তরায়ণ (থাই ক্রসিং) ও বৈশাখী গেট, সেই সঙ্গে ঢোকা ও বের হওয়া এবং বের হওয়ার জন্য শ্যামলীমা (কাকরাইল মসজিদ), স্টার গেট (মৎস ভবন) ব্যবহার করতে বলা হয়েছে।

সোহরাওয়ার্দী উদ্যানে ঢোকার জন্য ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট গেট, টিএসসি গেট, তিন নেতার মাজার ও বের হওয়ার জন্য চারুকলার বিপরীতে শিশুপার্ক গেট, কালীমন্দির গেট ব্যবহার করতে বলা হয়েছে। এদিন শিখা চিরন্তন গেট বন্ধ থাকবে।

বিশেষ প্রয়োজনে পুলিশের সহায়তা নেওয়ার জন্য পুলিশ কন্ট্রোল রুমের কিছু ফোন নম্বর:

পুলিশ কন্ট্রোল রুম (শাহবাগ) ৯৬৬৫৪০৭, ৮৬১৪৩০০, ৮৬১৬৫৫৩, ০১৭১৩-৩৯৮৩১১,০১১৯১-০০১১২২ বা ডিএমপি ফোন নং-৯৯৯।

পুলিশ সাব-কন্ট্রোল রুম (রমনা পার্ক) ২৩৩৭ (ডিএমপি) (অনুষ্ঠানকালীন)।

পুলিশ সাব কন্ট্রোল রুম (সোহরাওয়ার্দী উদ্যান) ০১১৯৩০৯৭৬৫৭ (অনুষ্ঠানকালীন)।

রমনা থানা ০১৭১৩৩৭৩১২৫, শাহবাগ থানা ০১৭১৩৩৭৩১২৭, রবীন্দ্র সরোবর সাব-কন্ট্রোল রুম ০১১৯৩০৯৭৫৬২ (অনুষ্ঠানকালীন), ধানমন্ডি থানা ০১৭১৩৩৭৩১২৬।

বাংলাদেশ সময়:  ১৩১৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad