ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিডিআর বিদ্রোহ : দিনাজপুরে ৫৭ জনের সাক্ষ্য গ্রহণ চলছে

সানি সরকার, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১
বিডিআর বিদ্রোহ : দিনাজপুরে ৫৭ জনের সাক্ষ্য গ্রহণ চলছে

দিনাজপুর: বিডিআর বিদ্রোহের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দায়েরকৃত মামলায় দিনাজপুর ২ রাইফেলস ব্যাটালিয়নের ৫৭ জন সদস্যের বিরুদ্ধে সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ চলছে।

বুধবার সকাল ৯ টা থেকে দিনাজপুর-২ বিজিবি সদর দপ্তরে গঠিত বিডিআর আইনে পরিচালিত বিশেষ আদালত-১৩ এর মাধ্যমে সপ্তম দিনে সাক্ষীরা তাদের সাক্ষ্য দিচ্ছেন।



এর আগে সকাল সাড়ে ৮ টায় কড়া নিরাপত্তা ব্যবস্থায় দিনাজপুর জেলা কারাগার থেকে আসামিদের দিনাজপুর-২ বিজিবি সদর দপ্তরে হাজির করা হয়।

বিচারকার্যে ১৩নং বিশেষ আদালতের সভাপতির দায়িত্ব পালন করছেন দিনাজপুর বিজিবি সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল সালেহ আহমেদ।

আদালতের বিচারকার্যে নিয়োজিত অপর ৩ সদস্য হলেন লে. কর্ণেল মাহফুজ আলম, মেজর মাসুদুর রহমান মাসুদ এবং ডেপুটি এটর্নি জেনারেল অ্যাডভোকেট বিশ্বজিৎ রায়।

দিনাজপুর ২ বিজিবির প্রসিকিউটর হিসেবে রয়েছেন ২ বিজিবি’র সেক্টরের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর  কোরাইশী আহমেদ এবং আসামিদের পক্ষে ফ্রেন্ড অব ডিফেন্স হিসেবে দায়িত্ব করেন সেক্টরের সহকারী পরিচালক মেজর মোনতাসির আহমেদ।

এর আগে গত ৪ এপ্রিল চার্জ গঠনের দিনে ৫৭ জন আসামির ৪ জন তাদের দোষ স্বীকার করেন। বাকি ৫৩ জনের বিরুদ্ধে গত ৬ দিনে মোট ৬৭ জন সাক্ষীর মধ্যে ২৭ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন।
 
উল্লেখ্য, ২০১০ সালের ২৭ নভেম্বর দিনাজপুর ২ রাফেলস ব্যাটালিয়নের ৫৭ জন বিডিআর সদস্যদের বিরুদ্ধে ২০০৯ সালে ২৬ ফেব্রুয়ারি সরকার বিরোধী বিদ্রোহ ও নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য বিজিবি’র ১৩ নং বিশেষ আদালতে সুবেদার মেজর মো. শামসুল আলম বাদী হয়ে বিদ্রোহ ও রাষ্ট্রদ্রোহী ঘটনার অভিযোগে মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১০৪৭ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।