ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

জাতীয়

পটিয়ায় চার সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

সাংসদের নির্দেশে মামলা রেকর্ডের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১

চট্টগ্রাম: চট্টগ্রামের পটিয়ায় বিভিন্ন জাতীয় দৈনিকে কর্মরত চার সাংবাদিকের বিরুদ্ধে ‘চাঁদাবাজি ও বোমা হামলার হুমকি দেওয়ার অভিযোগে আদালতে একটি মামলা হয়েছে। আদালত মামলাটি তদন্তের জন্য পটিয়া থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।



মঙ্গলবার পটিয়া থানা পুলিশ মামলাটি রেকর্ড করেছে। তবে আসামিদের অভিযোগ, স্থানীয় সাংসদ শামসুল হক চৌধুরীর নির্দেশে পুলিশ মামলা রেকর্ড করতে বাধ্য হয়েছে।

গত রোববার চট্টগ্রামের মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলাটি করেন বশিরুর রহমান চৌধুরী ঝণ্টু নামে আওয়ামী লীগ সমর্থক এক ব্যবসায়ী।

তিনি এ মামলায় আসামি করেন-জনকণ্ঠের পটিয়া প্রতিনিধি বিকাশ চৌধুরী, আমারদেশ প্রতিনিধি এটিএম তোহা, যায়যায়দিন প্রতিনিধি ইকবাল হোসেন ও ইনকিলাব প্রতিনিধি এসকেএম নূর হোসেনকে।

বাদী ঝণ্টু স্থানীয় আওয়ামী লীগের সাংসদ শামসুল হক চৌধুরীর ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। তাই মামলা দায়েরের ব্যাপারে সাংসদের ইন্ধন রয়েছে বলে মনে করছেন আসামিরা।

গত ৮ এপ্রিল থেকে পটিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ব্যবসায়ী ঝণ্টু এবং তার সহযোগীরা মিলে মাসব্যাপী ‘পটিয়া শিল্প ও বাণিজ্যমেলা’র আয়োজন করেন।

স্কুল মাঠে মেলার আয়োজন নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশসহ বিভিন্নভাবে সোচ্চার ছিলেন এ চার সাংবাদিক।

সাংবাদিক বিকাশ চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘এমপির নির্দেশে পুলিশ মামলা রেকর্ড করতে বাধ্য হয়েছেন। মেলা নিয়ে প্রতিবেদন প্রকাশ করায় এমপি ক্ষুব্ধ হয়েছেন। ’

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, চার সাংবাদিক বাদীকে পিস্তল ঠেকিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন এবং চাঁদা দেওয়া না হলে বোমা মেরে মেলা উড়িয়ে দেওয়ার হুমকি দেন।

এ ব্যাপারে বক্তব্য জানার জন্য সাংসদ শামসুল হক চৌধুরীর মোবাইলে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa