ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাহমুদুর রহমানের দুদকের চিঠির বৈধতা চ্যালেঞ্জ মামলার শুনানি আবারো পেছালো

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০

ঢাকা: দুদকের চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের দায়ের করা মামলার গ্রহণযোগ্যতা বিষয়ে শুনানি আবারো পিছিয়েছে।

আজ রোববার মাহমুদুর রহমানের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার শুনানি মুলতবি চেয়ে আবেদন করেন।



তিনি বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ‘মাহমুদুর রহমান জেলহাজতে আটক থাকার কারণে শুনানির জন্য প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে না পারায় সময় চেয়ে আবেদন করেছি। ’

ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ ইমরুল কায়েস গ্রহণযোগ্যতা শুনানির দিন ধার্য করেন আগামী ২৩ আগস্ট।

দুদক গত ১০ মার্চ সম্পদের হিসাব চাওয়াসহ আটটি অভিযোগের জবাব চেয়ে মাহমুদুর রহমানকে নোটিশ দেয়।

অন্য সাতটি অভিযোগ হলো শাইনপুকুর সিরামিক থেকে অবৈধভাবে আর্থিক সুবিধা নেওয়া, মতার অপব্যবহার করে বিনিয়োগ বোর্ডে জনৈক লুৎফুল্লাহকে চাকরি দেওয়া, আইএফআইসি ব্যাংক ধানমন্ডি শাখায় অস্বাভাবিক লেনদেন, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, মিথ্যা পরিচয়ে বিদেশে লোক পাঠানো, ঋণখেলাপি হওয়া সত্ত্বেও প্রভাব খাটিয়ে ঋণ পুনঃতফসিলী করা এবং রাজধানীর উত্তরা এলাকায় সরকারি কর্মকর্তাদের সঙ্গে ষড়যন্ত্রমূলক বৈঠক করা।

উক্ত নোটিশের কার্যকারিতা চ্যালেঞ্জ করে মাহমুদুর রহমান গত ১২ এপ্রিল ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে দুদক চেয়ারম্যান গোলাম রহমান, উপপরিচালক (প্রশিণ) জহিরুল হুদা ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপপরিচালক-২-এর বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ