ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

ওরশের গাড়িতে হামলা: বিচার বিভাগীয় তদন্ত দাবি মাইজভান্ডারী পরিষদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১

ঢাকা: ৪ এপ্রিল হরতাল চলা চট্টগ্রামে হরতালের আওতামুক্ত মাইজভান্ডারী ওরসের গাড়িতে হামলা ও ভাঙচুরকারীদের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে গাউছুল আজম মাইজ ভান্ডারী পরিষদ।

মঙ্গলবার বিকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।



সংবাদ সম্মেলনে জানানো হয়, ওরশ শরীফের কাফেলার গাড়ি হরতালের আওতামুক্ত থাকা অবস্থায় চট্টগ্রামের বায়েজীদ থানাধীন অক্সিজেন মোড় থেকে  বালুছড়া, আমান বাজার, বড়দিঘীর পাড়, হাটহাজারী নহ চারিয়া এলাকা হয়ে নাজিরহাট পর্যন্ত প্রায় ৪৫ কিলোমিটার এলাকা জুড়ে নিরীহ আশেকানদের ওপর লাঠিসোটা, ধারালো অস্ত্র এবং আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা করে হরতালকারীরা।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, দিনব্যাপী চালানো হরতালকারীদের এ হামলায় ২‘শতাধিক নিরীহ নারী, পুরুষ, শিশু, বৃদ্ধ জখম হয়। ১০ থেকে ১২ ঘণ্টা আশেকানদের আটকিয়ে রাখা হয় এবং তাদের পানি পর্যন্ত সরবরাহ করা হয়নি।

গাউছুল আজম মাইজ ভান্ডারী পরিষদের সভাপতি আলহাজ্ব মাওলানা সৈয়দ নাজিবুল বশর মাইজ ভান্যারী আল হাসানী বলেন, আমরা মনে করি এটা একটা পরিকল্পিত ঘটনা। ৭৬ বছরের পুরোনো এ ওরস সবসময়ই ৫ এপ্রিল অনুষ্ঠিত হয়ে আসছে। তাই ৪ এপ্রিল হরতাল ডাকা হয়েছে এ ওরশকে বাধাগ্রস্ত করার জন্য। ‘

তিনি আরো বলেন, ‘আমরা মাইজভান্ডারীরা মনে করি, এ ওরস সবার জন্য উন্মুক্ত। এখানে সবাই আসতে পারে। তাই যারা এটা বন্ধ করার জন্য এ নারকীয় হামলা চালিয়েছে। অবিলম্বে তাদের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে আইনানুগ শাস্তি দেওয়া হোক। ’

তিনি জানান, নইলে পরিষদ হঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

নারী নীতি সম্পর্কে তিনি বলেন, সরকারের উচিত ওলামা মাশায়েখ ডেকে দ্রুত বিষয়টির সমাধান করা।

কোরআন শরীফ হাতে নিয়ে মিছিল, মিটিং, হরতাল, ভাঙ্গচুর চালানো সম্পর্কে তিনি বলেন, এটা কোরআন অবমাননারই শামিল।

অনুষ্ঠানে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের মহাসচিব আলহাজ্ব সৈয়দ সাইফুদ্দীন আহমেদ মাইজভান্ডারী। উপস্থিত ছিলেন মাওলানা সৈয়দ মইনুদ্দিন আহমদ, সৈয়দ মওলানা হাবিবুল বশর, সৈয়দ মুজিবুল বশর, সৈয়দ জসীম উদ্দিন, সৈয়দ নাজিম উদ্দিন, সৈয়দ মাহতাবুল বসর, সৈয়দ আফতাবুল বশর, সৈয়দ তৈয়বুল বশর মাইজ ভান্ডারী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৫ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa