ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

নোয়াখালীর ডিসি,এসপি, ওসি নির্বাচন পরিচালনার দায়িত্বে বহাল

নিয়াজ জামান সজীব, স্টাফ করেসপন্ডেন্টে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১

ঢাকা: র্ন্বিাচনী দায়িত্বে অবহেলার অভিযোগে নোয়াখালীর ডিসি, এসপি, ওসির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ থেকে পিছিয়ে গেলো ন্র্বিাচন কমিশন।   বিচার বিভাগীয় তদন্তে এইসব কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগটির প্রমাণ পাওয়ার পরও তাদের আরেকবার সুযোগ দিতে চায় কমিশন।



ঢাকার অতিরিক্ত  জেলা জজ বোরহানউদ্দীন আহমেদ এই তদন্ত কাজ পরিচালনা করেন।  

কশিমন সূত্রে জানা গেছে, কমিশনের বৈঠকে এইসব কর্মকর্তাদের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তার পরিপ্রেক্ষিতে  সংস্থাপন মন্ত্র্রনালয় ও পুলিশের আইজিপিকে ্িবষয়টি চিঠির মাধ্যমে জানানোর সিদ্ধান্ত চূড়ান্ত করে  কমিশন। আগামী ১৬ এপ্রিল নোয়াখালী  পৌরসভার স্থগিত ১৪টি কেন্দ্রে তাদের দায়িত্ব পালন থেকে বিরত রাখার সিদ্ধান্তও নেয় কমিশন।

তবে  নির্বাচন কমিশনার  এম সাখাওয়াত হোসেন  বাংলানিউজকে বলেছেন, চূড়ান্ত কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি কমিশন। কমিশন ইউপি নির্বাচনে তাদের কাজে খুশী।

ন্র্বিাচন সংশ্লিষ্ট কর্মকর্তার দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়া গেলে  ২ থেকে ৭ বছরের কারাদ-ের বিধান রয়েছে।

উল্লেখ্য, গত ১৮ ফেব্রুয়ারি নোয়াখালী পৌরসভাতে ন্র্বিাচন অনুষ্ঠিত হয়। ন্র্বিাচনে এই তিন কর্মকর্তার বিরুদ্ধে সরকার দলীয় প্রার্থীর পক্ষে ভূমিকা রাখার অভিযোগ উথ্থাপিত হয়।

এছাড়া মঙ্গলবার বাংলানিউজকে নির্বাচন কমিশনার সাখাওয়াত হোসেন বলেছেন, নির্বাচনোত্তর সহিংসতাসহ সবধরনের ঝামেলা এড়াতে দরকার ইভিএম(ইলেক্ট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতির ব্যবহার। এ ব্যাপারে শিগগিরই তারা রাজনৈতিক দলগুলোর সামনে  পদ্ধতির সুবিধাগুলো তুলে ধরবে।

তিনি বলেন, চলমান  ইউপি ন্র্বিাচন ও জানুয়ারী মাসে শেষ হয়ে যাওয়া পৌর নিব্র্াচনের অভিজ্ঞতা থেকে বলা যায়  ভোট চলাকালীন  সময়ে ঝামেলা কম হয়েছে।   তবে ভোট গণনা করার সময়  ব্্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা লক্ষ্য করা গেছে। এসব ঝামেলা থেকে মুক্ত হওয়ার একমাত্র উপায় হল ইভিএম।

বাংলাদেশ সময়: ২১০৫ঘণ্টা, ১২ এপ্রিল ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa