ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

একনেকে ৪টি উন্নয়ন প্রকল্প অনুমোদিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১

ঢাকা: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) প্রায় ১৫৯৪ কোটি টাকা ব্যয় সম্বলিত চারটি উন্নয়ন প্রকল্প অনুমোদন করেছে। এর মধ্যে জিওবি ১৪৭৮ কোটি টাকা এবং প্রকল্প সাহায্য ১১৬ কোটি টাকা রয়েছে।


       
মঙ্গলবার প্রধানমন্ত্রী এবং একনেকের চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় এ অনুমোদন দেওয়া হয়।

অনুমোদিত প্রকল্পগুলো হলো - পানি সম্পদ মন্ত্রণালয়ের ‘সুরমা নদীর ডান তীর বন্যা নিয়ন্ত্রণ, নিষ্কাশন ও সেচ প্রকল্প’, পানি সম্পদ মন্ত্রণালয়ের ‘হাওর এলাকায় আগাম বন্যা প্রতিরোধ ও নিষ্কাশন উন্নয়ন প্রকল্প’, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ‘আঞ্চলিক মৎস্য ও প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প (বরিশাল কম্পোনেন্ট) (১ম সংশোধিত) প্রকল্প’, এবং শিক্ষা মন্ত্রণালয়ের ‘নির্বাচিত বেসরকারি মাদ্রাসাসমূহে একাডেমিক ভবন নির্মাণ প্রকল্প’।

অর্থমন্ত্রী ও একনেকের বিকল্প চেয়ারম্যান আবুল মাল আবদুল মুহিত, পরিকল্পনামন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) এ কে খন্দকার (বীর উত্তম), কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, শ্রম ও কর্মসংস্থান এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, পানি সম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন, বাণিজ্যমন্ত্রী লে. কর্নেল (অব.) ফারুক খান, যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন, নৌ-পরিবহণমন্ত্রী শাহজাহান খান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, উপদেষ্টা এইচ টি ইমাম, উপদেষ্টা ড. মসিউর রহমান, উপদেষ্টা ডা. মোদাচ্ছের আলী, উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীরবিক্রম, সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa