ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেয়ারবাজার কারসাজির তদন্ত প্রতিবেদন প্রকাশে সরকারকে লিগ্যাল নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১
শেয়ারবাজার কারসাজির তদন্ত প্রতিবেদন প্রকাশে সরকারকে লিগ্যাল নোটিশ

ঢাকা: আগামী সাত দিনের মধ্যে শেয়ারবাজারের কারসাজি তদন্তে গঠিত কমিটির পূর্ণাঙ্গ প্রতিবেদন প্রকাশ করতে সরকারকে আইনি নোটিশ (লিগ্যাল নোটিশ) দেওয়া হয়েছে।

মঙ্গলবার মানবাধিকার সংগঠন হিউম্যান রাইট অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে অ্যাডভোকেট মনজিল মোরসেদ জনস্বার্থে এ নোটিশটি পাঠান।



শেয়ারবাজারে কারসাজির সঙ্গে জড়িতদের অবিলম্বে মামলা দায়ের ও গ্রেপ্তার, তাদের পাসপোর্ট ও ব্যাংক হিসাব জব্দ করতে অনুরোধ করা হয়েছে ওই নোটিশে।

নোটিশে বেআইনিভাবে শেয়ারবাজার থেকে লুটে নেওয়া অর্থ ফেরত আদায় করে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের ফেরত দেওয়ার অনুরোধ করা হয়েছে।

মন্ত্রীপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর কার্যলয়ের/সচিবালয়ের সচিব, অর্থসচিব, স্বরাষ্ট্রসচিব, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সংক্রান্ত বিভাগের সচিব, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, স্টক এক্সচেঞ্জ, পুলিশ কমিশনার ও মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এ নোটিশ দেওয়া হয়েছে।

এ সম্পর্কে অ্যাডভোকেট মনজিল মোরসেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শেয়ারবাজারের কারসাজির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নেওয়ার সঙ্গে জড়িত ব্যক্তিরা বিভিন্নভাবে প্রভাবশালী হওয়ায় এবং অর্জিত অথের জোরে দুর্নীতির মাধ্যমে স্বাভাবিক আইনি প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করবে বলে আশংকা রয়েছে। লাখ লাখ ক্ষতিগ্রস্ত মানুষের আইনগত অধিকার প্রতিষ্ঠার উদ্দেশ্যে জনস্বার্থে নোটিশ প্রেরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ