ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পহেলা বৈশাখে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রস্তুতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১

ঢাকা: পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে নিরাপত্তা নিশ্চিত করার জন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে সরকার। রমনা বটমূল, চারুকলাসহ যেখানেই সমাবেশ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে, সেখানেই নিরাপত্তা নিশ্চিত করতে তল্লাশি চালাবে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী।



ঢাকা মহানগরে প্রায় ১৭৫ জায়গায় পহেলা বৈশাখের অনুষ্ঠান আয়োজনের অনুমতি দেওয়া হয়েছে। এছাড়া সারা দেশে জাঁকজমকপূর্ণ পহেলা বৈশাখের অনুষ্ঠান উদযাপনের প্রস্তুতি চলছে। এসব অনুষ্ঠানের নিরাপত্তা দেওয়ার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর ৩৩ হাজার কর্মকর্তা-সদস্য নিয়োজিত থাকবে।

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী শামসুল হক টুকু সাংবাদিকদের বিফ্রিংয়ের সময় এসব কথা জানান।

তিনি বলেন, ‘সুন্দর ও সুষ্ঠুভাবে যাতে মানুষ নববর্ষ উদাযাপন করতে পারে, সে জন্য আইন-শ্ঙ্খৃলা বাহিনীর পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ঢাকার রমনা বটমূলসহ যে সব জায়গায় অনুষ্ঠানের আয়োজন করা হবে সেখানে বিদুৎ পানি সরবরাহ করার সিদ্ধান্ত আমরা নিয়েছি। এ ব্যাপারে আমরা বিদুৎ বিভাগ এবং ওয়াসার সঙ্গে কথা বলেছি। নির্বিঘেœ যাতে অনুষ্ঠান সম্পন্ন হয় সেজন্য সবাইকে আইন শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করার জন্য অনুরোধ জানাচ্ছি।

এদিকে র‌্যাবের গুলিতে ঝালকাঠির যুবক লিমন আহক ঘটনার তদন্ত প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী বলেন, এই ঘটনার ৪ টি তদন্ত টিম আলাদা আলাদা ভাবে তদন্ত করছে। প্রয়োজন হলে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ও তদন্ত দল গঠন করে তদন্ত করবে। এই ঘটনার তদন্তের ব্যাপারে সরকারের পক্ষ থেকে কোনো পক্ষপাতিত্ব করা হচ্ছে না। এই ঘটনায় র‌্যাব যদি দায়ী থাকে, তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ’

বাংলাদেশ সময়: ১৪৪৫ঘণ্টা, ১২ এপ্রিল ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।