ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধর্মগ্রন্থ পোড়ানোর প্রতিবাদ ও মন্দির রক্ষার দাবিতে সাংবাদিক সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১
ধর্মগ্রন্থ পোড়ানোর প্রতিবাদ ও মন্দির রক্ষার দাবিতে সাংবাদিক সম্মেলন

ঢাকা: ধর্মগ্রন্থ পোড়ানোর প্রতিবাদে ও মন্দির রক্ষার দাবিতে মঙ্গলবার মঠ মন্দির ও দেবোত্তর সম্পত্তি রক্ষা কমিটি ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সাংবাদিক সম্মেলন করে।

সাংবাদিক সম্মেলনে জানানো হয়, সিলেটের বিয়ানিবাজার খাঁসাপন্ডিত পাড়ায় হিন্দু ধর্মগুরু শ্রীবাস ঠাকুরের পৈতৃক ভিটার ওপর অবস্থিত পাঁচ শত বছরেরর পুরাতন মন্দির ও প্রাচীন নির্মাণ স্থাপনা সরকারি দলের পরিচয় দিয়ে দখল করা হয়েছে।



দিপু নামের দখলদার কারিগরি বিদ্যালয় ও হাঁস মুরগী ছাগলের খামার তৈরি করার জন্য দলিল তৈরি করছেন বলেও অভিযোগ কমিটির ।

তারা অভিযোগ করেন, সাবুল নামে এক আওয়ামী লীগ ক্যাডারের নেতৃত্বে গত ২ এপ্রিল শ্রীবাস ঠাকুরের পৈতৃক ভিটার শিব মন্দির লুটপাট করে ও আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। হামলাকারিরা মন্দিরের সকল ধর্মগ্রন্থ পুড়িয়ে দেয় ।

এ ব্যপারে একইদিনে বিয়ানিবাজার থানায় একটি মামলা দায়ের করা হয় যার নম্বর -০৩, ২ এপ্রিল ২০১১ ।

মঠ মন্দির ও দেবোত্তর সম্পত্তি রক্ষা কমিটির আহবায়ক সত্যরঞ্জন বাড়ৈ মন্দিরটি রক্ষার জন্য সরকারি দলের নেতা ও প্রশাসনের প্রতি আহ্বান জানান ।

সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন মঠ মন্দির ও দেবোত্তর সম্পত্তি রক্ষা কমিটির আহবায়ক সত্যরঞ্জন বাড়ৈ, সদস্য সচিব অ্যাডভোকেট শ্রী গোবিন্দচন্দ্র প্রমানিক, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরি, ঢাকা মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটির সভাপতি বীরেশ চন্দ্র সাহা প্রমুখ ।

বাংলাদেশ সময় ১৫০৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।