ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহী সীমান্তে বিএসএফের গুলিতে রাখাল নিহত

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১

রাজশাহী: রাজশাহীর নিকটবর্তী পবা উপজেলার সোনাইকান্দি সীমান্তে সোমবার দিবাগত রাত ১টার দিকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক গরু রাখাল নিহত হয়েছেন। নিহত রাখালের নাম আলমগীর হোসেন কালু (৩০)।

তিনি পবার বেড়পাড়া গ্রামের বিরাজ শেখের ছেলে।

তাবে তার নাগরিকত্ব নিয়ে বিজিবি ও পুলিশ দুই ধরনের তথ্য দিয়েছে।
 
বিজিবি-৩৯ ব্যাটালিয়নের একটি সূত্র জানায়, নিহত কালু ভারতের মুর্শিদাবাদ জেলার রানীনগর থানার বাঁশগাটা গ্রামের দেরাজ হোসেনের ছেলে।

তবে পবা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ওবাইদুর খান নিহত রাখাল পবা উপজেলার বেড়াপাড়া গ্রামের বাসিন্দা বলে নিশ্চিত করেছেন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে স্বজনরা তার লাশ নিয়ে গেছেন। পুলিশের দাবি এ ঘটনা নিয়ে বিজিবির দেওয়া তথ্য সঠিক নয়।

এছাড়া হাসপাতালের রেজিস্ট্রারেও তার নাম ও ঠিাকানায় বাংলাদেশি উল্লেখ করা হয়েছে। এরপরও বিজিবির পক্ষ থেকে বলা হচ্ছে, তিনি ভারতীয় নাগরিক।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রাজশাহী-৩৯ বিজিবির কমান্ডিং অফিসার (সিও) গাজী মোহাম্মদ খালিদ জানান, এমন তথ্য তিনি শুনেছেন। এ ব্যাপারে তিনি আরও খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

এদিকে পবার সোনাইকান্দি বিওপির কোম্পানি কমান্ডার জানান, সোমবার রাত একটার দিকে সীমান্তের ওপারে গোলাগুলির পর গুলিবিদ্ধ অবস্থায় আলমগীর এপারে (বাংলাদেশ) পালিয়ে আসে। সোনাইকান্দি এলাকায় বিওপির সদস্যরা তাকে আহত অবস্থায় রাত ১টা ৩০মিনিটে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে রাত ১টা ৩৫ মিনিটে তার মৃত্যু হয়। হাসপাতালের খাতায় একই সময় মৃত্যুর কথা লেখা আছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে নিহত কালুর লাশ তার আত্বীয়রা হাসপাতাল থেকে  নিয়ে গেছেন।

বাংলাদেশ সময় : ১৩৪০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।