ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মঙ্গলবার বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, মে ২, ২০১১
মঙ্গলবার বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস

ঢাকা: মঙ্গলবার বিশ্বজুড়ে পালিত হবে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস। এবার দিবসটির প্রতিপাদ্য ‘একুশ শতকের গণমাধ্যম: নতুন ক্ষেত্র, নতুন অন্তরায়।



ইউনেস্কোর ওয়েবসাইট সূত্রে জানা গেছে, সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপি গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপনের মধ্য দিয়ে ১৯৯৩ সাল থেকে দিবসটি পালিত হয়ে আসছে।

প্রতিবারের মতো এবারও যথাযথ মর্যাদায় দিবসটি পালন করবে দেশের সরকারি-বেসরকারি সংস্থাগুলো। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে রাজধানী আইডিবি ভবন মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করেছে ম্যাস্-লাইন মিডিয়া সেন্টার (এমএমসি)। এতে প্রধান অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য কমিশনার ড. সাদেকা হালিম, পিআইবি’র নির্বাহী পরিচালক দুলাল চন্দ্র বিশ্বাস।

এছাড়া গণমাধ্যম সম্পর্কিত বিভিন্ন সংস্থা দিনব্যাপি নানা কর্মসূচি গ্রহণ করেছে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।