ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দাখিল করা হয় ২৪ এপ্রিল

লিমনের বিরুদ্ধে চার্জশিট গোপন রাখা হয় ৩দিন

কাজী খলিলুর রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১১

ঝালকাঠি: র‌্যাবের গুলিতে আহত লিমনের বিরুদ্ধে অস্ত্র আইনে চার্জশিট দাখিল করা হয়েছে আসলে ২৪ এপ্রিল। অতি গোপনে দাখিল করা এই চার্জশিটের বিষয়টি গত ৩দিন চেপে রাখা হয়েছিল।



লিমনের আইনজীবী মানিক লাল আচার্য বাংলানিউজকে বলেন, ‘লিমনের নামে অস্ত্র আইনের মামলায় গত ২৪ এপ্রিল অতি গোপনে রাজাপুর থানাপুলিশ চার্জশিট দাখিল করেছে। বিষয়টি আজকে শুনে কপি (নকল) চেয়ে আবেদন করেছি। কাগজপত্র পেলে আমরা আইনানুগ ব্যবস্থা নেব। ’

এর আগে বুধবার দুপুরে ঝালকাঠি আদালতের কোর্ট দারোগা হুমায়ুন কবীর সাংবাদিকদের জানান, বেলা ১১টার দিকে ঝালকাঠি আদালতে অস্ত্র আইন মামলায় লিমনসহ ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে রাজাপুর থানা পুলিশ।

মানিক লাল জানান, চার্জশিটে লিমন ছাড়া অন্য আসামিরা হলেন, পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী মোর্শেদ জোমাদ্দার, জামাল, সুমন, জাহাঙ্গীর, লাবু জোমাদ্দার, হালিম এবং খাটো মিজান। চার্জশিটে লিমনকে কিশোর অপরাধী উল্লেখ করা হয়েছে।

অভিযুক্তদের সবার বাড়ি জেলার রাজাপুর উপজেলার সাতুরিয়া এলাকায়।

এদিকে, মানিক লাল আরও জানান, আগামী ১৯ মে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম নুসরাত জাহানের আদালতে এ চার্জশিটের পর্যালোচনা হবে বলে আদালত জানিয়েছেন।

উল্লেখ্য, গরিব ঘরের সন্তান লিমন লেখাপড়ার খরচ জোগাতে ইট ভাটায় কাজ করতো।

গত ২৩ মার্চ বিকেলে বরিশাল র‌্যাব-৮ এর ডিএডি লুৎফর রহমানসহ র‌্যাবের একটি দল ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামে এসে কলেজ ছাত্র লিমনকে আটক করে। র‌্যাব তাকে টেনে হিঁচড়ে নিয়ে যাওয়ার সময় তার চিৎকার শুনে গ্রামের লোকজন ঘটনাস্থলে যায়। এসময় র‌্যাব লিমনের বাম পায়ে গুলি করে।

পরে গুরুতর অবস্থায় লিমনকে র‌্যাব সদস্যরা রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখান থেকে তাকে বরিশাল র‌্যাব-৮ এর অফিসে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি ঘটায় তাকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতাল ও সবশেষে ঢাকায় পাঠানো হয়।
এ ঘটনার পর র‌্যাব লিমনের নামে দু’টি মামলা দায়ের করে। লিমনের মা হেনোয়ারা বেগমের অভিযোগ, আইনের হাত থেকে বাঁচতে র‌্যাব ঘটনার শিকার নিরপরাধ লিমনের বিরুদ্ধে মামলাগুলো করেছে।

লিমন এখন জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন। জীবনের আশঙ্কা দেখা দেওয়ায় তার গুলিবিদ্ধ পাটি কেটে বাদ দিয়েছেন চিকিৎসকরা।

র‌্যাবের দায়েরাকৃত অস্ত্র মামলার তদন্তকারী কর্মকর্তা রাজাপুর থানার উপ-পুলিশ পরিদর্শক আরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, ২৪ এপ্রিল চার্জশিটটি আদালতে দাখিল করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।