ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক লাঞ্ছিত করার ঘটনায় বিএসএমএমইউর তিন কর্মচারী বরখাস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১১

ঢাকা: দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার হামিদুজ্জামান মামুনকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর চতুর্থ শ্রেণীর তিনজন কর্মচারীকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার দুপুরে হামিদুজ্জামান মামুন চিকিৎসার জন্য তার স্ত্রীকে নিয়ে বিএসএমএমইউ’র বহির্বিবিভাগে যান।

এ সময় হাবিব, বাবু ও মাসুম নামে চতুর্থ শ্রেণীর তিনজন কর্মচারী নির্ধারিত লাইন থেকে মামুনের স্ত্রীসহ অন্য রোগীদের আরেকটি লাইনে স্থানান্তরের চেষ্টা করে। এর প্রতিবাদ জানালে মামুনের ওপর তারা চড়াও হয়। এক পর্যায়ে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে।

এরপর ঢাকাস্থ রংপুর বিভাগ সাংবাদিক সমিতির সহ-সভাপতি মিথুন কামালের নেতৃত্বে ৮/১০ জন সাংবাদিক ঘটনা স্থলে গিয়ে কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ জানান। এ অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিকভাবে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

পরে বিএসএমএমইউ’র পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক ডা. আবু নাসার সাংবাদিকদের জানান, ঘটনা তদন্তের জন্য সোমবার তিন সদস্যের একটি কমিটি গঠন করা হবে। আগামী এক সপ্তাহের মধ্যে কমিটি রিপোর্ট পেশ করবে।

বাংলাদেশ সময়:১৪৫৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।