ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চবি’র বর্ষবরণ প্রস্তুতি

চবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১১

চট্টগ্রাম: বাংলা নববর্ষকে বরণ করে নিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসনের পক্ষ থেকে দিনব্যাপী বর্ণাঢ্য কর্মসূচী হাতে নেওয়া হয়েছে।  

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে পহেলা বৈশাখ উদযাপনের জন্য নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি।



দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে লোকজ মেলা, লাঠি খেলা, বলী খেলা, ঘুড়ি উড়ানো, পুতুল নাচ। বাউল গান, ভাটিয়ালী গান, মাইজভান্ডারীসহ অন্যান্য লোকজ গানও বাদ যায়নি আয়োজন থেকে। সংগীত পরিবেশন করবেন দেশের অন্যতম বিখ্যাত কন্ঠশিল্পী এস আই টুটুল।

পরিবেশন করা হবে বিশ্ববিদ্যালয় নাট্যকলা বিভাগের পরিবেশনা নাটক ‘অপেক্ষার বয়ান’।

চবিতে নববর্ষ উদযাপন উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে বিরাজ করছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। চারুকলা বিভাগের শিক্ষার্থীরা ক্যাম্পাসকে সাজাবে ভিন্ন সাজে। ক্যাম্পাসে বর্তমানে বিরাজ করছে সাজ সাজ রব।

আয়োজনের প্রধান সমন্বয়ক বিশ্ববিদ্যলয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলাউদ্দিন বাংলানিউজকে বলেন, বাঙালি সংস্কৃতি ও ঐতিহ্যকে টিকিয়ে রাখতে অতীতের ধারাবাহিকতায় পহেলা বৈশাখ ১৪১৮ উদযাপন করতে এবারো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আয়োজন করা হয়েছে দিনব্যাপী বর্ণিল অনুষ্ঠানমালা। আশাকরি এতে বিপুল জনসমাগম হবে এবং সবাই যাতে অনুষ্ঠান উপভোগ করতে পারে সেজন্য সব ধরণের ব্যবস্থা করা হয়েছে।

অনুষ্ঠান উপলক্ষে চবিকে ঢেকে দেয়া হয়েছে নিরাপত্তার চাদরে। ১লা বৈশাখের আগে থেকেই ক্যাম্পাসে বেড়ে গেছে বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ নিরাপত্তা বাহিনীর টহল। অনুষ্ঠানের দিন  যে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর থাকবে র‌্যাব, পুলিশসহ অন্যান্য আইন শৃংখলা বাহিনীর সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।