bangla news
শেয়ারবাজারে কারসাজি

যাদের বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেছে তাদের নাম প্রকাশ করা হবে: অর্থমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-১০ ৮:৪৬:৪০ এএম

শেয়ারবাজার কারসাজির ঘটনায় তদন্ত প্রতিবেদনে আসা জড়িতদের মধ্যে যাদের বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেছে তাদের নাম প্রকাশ করা হবে। রোববার রাজধানীর পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলনকক্ষে এক প্রাক বাজেট আলোচনায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এ কথা বলেন।

ঢাকা: শেয়ারবাজার কারসাজির ঘটনায় তদন্ত প্রতিবেদনে আসা জড়িতদের মধ্যে যাদের বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেছে তাদের নাম প্রকাশ করা হবে।

রোববার রাজধানীর পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলনকক্ষে এক প্রাক বাজেট আলোচনায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এ কথা বলেন।

অর্থমন্ত্রী আরও জানিয়েছেন অচিরেই এই তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে।

অর্থমন্ত্রী দাবি করেছেন, শেয়ারবাজার কেলেংকারি তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে না এমন কথা তিনি বলেননি। তিনি শুধু বলেছেন, এটি প্রকাশ করা হবে তবে ‘এডিট’ করে। এছাড়া ‘শেয়ারবাজারে প্রভাবশালীরা রাষ্ট্রের চেয়ে শক্তিশালী’ এ ধরনের কোনো মন্তব্য করেননি বলেও দাবি করেন অর্থমন্ত্রী।

শেয়ারবাজার কারসাজি ঘটনার তদন্ত প্রতিবেদন সম্পর্কে তার বক্তব্য সঠিকভাবে গণমাধ্যমে উপস্থাপন করা হয়নি বলে দাবি করে তিনি বলেন, ‘আমি কখনো বলিনি যে তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে না। আমি শুধু বলেছি এটি প্রকাশ করা হবে তবে সম্পাদনা (এডিট) করে।’

শেয়ারবাজারে অনিয়মের সঙ্গে জড়িত ব্যক্তি বা প্রতিষ্ঠান যত শক্তিশালীই হোক না কেন তাদের যথাযথ বিচারের ব্যবস্থা করা বলে দৃঢ় মত ব্যক্ত করেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন,‘শেয়ারবাজারে প্রভাবশালীরা রাষ্ট্রের চেয়ে শক্তিশালী এ ধরনের কোনো মন্তব্য আমি করিনি।’

বাজেট আলোচনাকালেই অর্থ মন্ত্রণালয়ের যুগ্মসচিব গোকুল চাঁদ দাস স্বাক্ষরিত একটি প্রতিবাদলিপি উপস্থিত সাংবাদিকদের দেওয়া হয়।

এতে বলা হয়েছে, ‘শেয়ারবাজারের অনিয়ম তদন্তের জন্য গঠিত কমিটির রিপোর্ট অর্থ মন্ত্রণালয়ে পর্যালোচনা করে কমিটির সুপারিশ অনুযায়ী অধিকতর তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। যেসব বিষয়ে অধিকতর তদন্ত করা হবে সে সমন্ধে আংশিক তথ্য প্রয়োজনে সম্পাদনা করে উপস্থাপন করা হবে।‘

প্রতিবাদলিপিতে আরো বলা হয়েছে, ‘মন্ত্রণালয় অহেতুক চরিত্র হননে অবদান রাখতে চায় না বলে সম্পূর্ণ প্রতিবেদনটি খতিয়ে দেখার দায়িত্ব নিয়েছে।’  

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-04-10 08:46:40