ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতে পাচারকালে বেনাপোল চেকপোস্টে ৩ নারী উদ্ধার

বেনাপোল প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১১

বেনাপোল: ভালো কাজের প্রলোভন দেখিয়ে ভারতে পাচার করার সময় বৃহস্পতিবার সকালে বেনাপোল চেকপোস্ট থেকে ৩ নারীকে উদ্ধার করেছে  পুলিশ।

উদ্ধাররা হলেন ঢাকার মোহাম্মদপুরের মাহতাবের স্ত্রী মাহমুদা খাতুন (৩৫) ও তার বোন চামেলী (১৮) এবং বরিশালের বাকেরগঞ্জ থানার আনোয়ার আলীর মেয়ে সাথী আক্তার (১৪)।



এ বিষয়ে বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আজম বাংলানিউজকে জানান, সকাল ১০টার দিকে এদের পাসপোর্টে একজিট সিল  দেওয়ার সময় কর্তব্যরত কর্মকর্তার সন্দেহ হলে বিষয়টি ওসিকে জানান।

পরে পাসপোর্টসহ ওসির কক্ষে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তারা জানান, একটি পাচারকারী চক্র ভালো কাজের কথা বলে তাদের ভারতে নিয়ে যাচ্ছিল। এ সময় পাচারকারী বাবু নামের একজন ভারতীয় নাগরিক অবস্থা বেগতিক দেখে বাংলাদেশ চেকপোস্ট পার হয়ে ভারতের পেট্রাপোল চেকপোস্টে ঢুকে পড়েন।

পরে পুলিশ উদ্ধারকৃত ৩ নারীকে আটক দেখিয়ে বেনাপোল বন্দর থানায় মামলা দায়ের করেছে।

ঘটনার বিষয়ে আটক মাহমুদা খাতুন বাংলানিউজকে জানান, ঢাকার একটি পাচারকারী চক্র ভালো কাজের প্রলোভন দেখিয়ে তাদের পাসপোর্ট তৈরি করে দেয়। পরে ভারতে যাওয়ার ভিসাও এনে দেয় তারা। বৃহস্পতিবার সকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যাওয়ার পথে পুলিশের হাতে ধরা পড়েন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।