ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাবেক প্রতিমন্ত্রী মিলনের রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১১
সাবেক প্রতিমন্ত্রী মিলনের রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর

চাঁদপুর: সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলনের বিরুদ্ধে চাঁদা আদায়সহ হত্যা চেষ্টা মামলায় জামিন আবেদন নাকচ করে দিয়েছেন আদালত। একইভাবে মামলাটিতে রাষ্ট্রপক্ষের করা ৮দিনের রিমান্ড আবেদনও নামঞ্জুর করা হয়েছে।



বৃহস্পতিবার চাঁদপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শফিউল আজম রিমান্ড ও জামিন আবেদন নাকচ করে দেন। এর আগে সাবেক এ প্রতিমন্ত্রীকে কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হয়।

জানা যায়, বৃহস্পতিবার বিকেল ৩টায় এ মামলায় রাষ্ট্রপক্ষ মিলনের ৮দিনের রিমান্ড আবেদন এবং তার আইনজীবীরা জামিনের জন্য আবেদন জানান। আদালত মিলনের রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে আগামী ২৭ এপ্রিল আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

বিএনপির এ নেতা এরইমধ্যে তার বিরুদ্ধে দায়েরকৃত ২২টি মামলার মধ্যে ২১টি মামলায় জামিন পেয়েছেন।

মিলনের বিরুদ্ধে দায়েরকৃত সর্বশেষ এ মামলার বাদী কচুয়া উপজেলার লতিফপুর গ্রামের হারুনুর রশিদ। তিনি গত ৮ ফেব্রুয়ারি কচুয়া থানায় এই মামলা দায়ের করেন। মামলায় মিলনসহ ৪ জনের নাম উল্লেখ এবং ১০/১২ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলায় অভিযোগ করা হয়, কচুয়া উপজেলার উত্তর কচুয়া ইউনিয়নের লতিফপুর গ্রামে ২০০১ সালের ২৮ জুলাই সকালে মিলনসহ অপর আসামিরা বাদী হারুনুর রশিদের ঘরে অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে প্রবেশ করে চাঁদা আদায়সহ ভয়-ভীতি দেখান। এছাড়া বাদী ও তার পরিবারের লোকজনকে মারধর করে হত্যার চেষ্টা চালায়। এতে বাদীর প্রায় সাড়ে ৪ লাখ টাকার ক্ষতি হয়।


বাংলাদেশ সময়: ১৮০৫ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।