ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে মাইক্রো ফাইবার গ্রুপের ২০৭ শ্রমিক ছাঁটাই

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১১

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বন্ধঘোষিত রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠান মাইক্রো ফাইবার গ্রুপের দু’টি অঙ্গ প্রতিষ্ঠানের ২০৭ জন শ্রমিককে ছাঁটাই করা হয়েছে। ছাঁটাইকালে শ্রম আইন অনুযায়ী ওই শ্রমিকদের পাওনা পরিশোধ করা হয়।



চাকরিচ্যুতদের মধ্যে ১৭৩ জন মাইক্রো ফাইবার গ্রুপের রপ্তানিমুখী গার্মেন্ট মিডল্যান্ড নিটের এবং বাকি ৩৪ জন মাইক্রো ডাইং অ্যান্ড নিটিঙের শ্রমিক।

মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত শহরের চাষাড়াস্থ মাইক্রো ফাইবার গ্রুপের শ্রম কার্যালয় থেকে ছাঁটাইকৃত শ্রমিকদের পাওনা বুঝিয়ে দেওয়া হয়।

অর্থ পরিশোধের সময় মাইক্রো ফাইবার গ্রুপের শ্রম পরিচালক জাকির হোসেন, সহকারী শ্রম পরিচালক রফিকুল ইসলাম, গার্মেন্ট মালিকদের সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) লেবার অ্যাফেয়ার্স কমিটির চেয়ারম্যান জিএম ফারুক, মিডল্যান্ড কারখানার মানবসম্পদ কর্মকর্তা পরিমল কুমার সরকার, কমপ্লায়েন্স কর্মকর্তা নজরুল হক ও শ্রমিক নেতা কাউসার আহম্মেদ পলাশ উপস্থিত ছিলেন।

জিএম ফারুক শ্রমিক ছাঁটাই ও পাওনা পরিশোধের সত্যতা নিশ্চিত করেছেন।

পরিমল কুমার জানান, ছাঁটাইকৃত এসব শ্রমিকের পাওনা প্রায় ২ কোটি টাকা।

উল্লেখ্য, গত ৩০ মার্চ ফতুল্লা কাঠের পুল এলাকায় অবস্থিত মাইক্রো ফাইবার গ্রুপের ওই ২টি প্রতিষ্ঠানের শ্রমিকরা ওভার টাইমের দাবিতে আন্দোলন করলে কর্তৃপক্ষ প্রতিষ্ঠান দু’টি বন্ধ ঘোষণা করে। সেই ধারাবাহিকতায় এসব শ্রমিককে ছাঁটাই করা হয়।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।