ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে গ্রেপ্তার ১৩ হেফাজত কর্মী জেলহাজতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১১

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার বালুচড়া এলাকায় হরতালের সময় গ্রেপ্তার হওয়া ১৩ জন মঙ্গলবার হেফাজতে ইসলামের কর্মীকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

 গ্রেপ্তারকৃতদের অধিকাংশই হাটহাজারী বড় মাদ্রাসা হিসেবে পরিচিত মইনুল উলুম দারুল মাদ্রাসার ছাত্র বলে বাংলানিউজকে জানিয়েছেন বায়েজিদ থানার ওসি মহিউদ্দিন সেলিম।



মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আনিসুর রহমানের আদালতে তাদের হাজির করা হয়।

চট্টগ্রাম আদালতের দায়িত্বে থাকা সিএমপির সহকারী কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্ত্তী বাংলানিউজকে জানান, রিমান্ডের আবেদন না থাকায় আদালত আসামিদের প্রত্যেকের জামিন আবেদন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠানোর আদেশ দিয়েছেন।

এর আগে সোমবার হরতাল চলাকালে নগরীর বালুচড়া এলাকায় হরতাল সমর্থক হেফাজতে ইসলামের কর্মীরা অর্ধশতাধিক যানবাহন ভাংচুর এবং পেট্রল পাম্পে অগ্নিসংযোগ করে। এসময় হেফাজত কর্মীদের হামলায় পুলিশ, নারী, শিশুসহ ২০ জন আহত হয়।

এছাড়া হেফাজত কর্মীরা এসময় পুলিশের কাছ থেকে একটি ওয়াকিটকি ও একটি রাইফেল ছিনতাই করে নিয়ে যায়। পরে পুলিশ রাইফেলটি উদ্ধার করে।

ঘটনাস্থল থেকে পুলিশ ১২ জনকে এবং পরে আরও চারজন সহ মোট ১৬ জনকে গ্রেপ্তার করে।

এ ঘটনায় মঙ্গলবার সকালে ৩৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা তিন হাজার জনকে আসামি করে ফৌজদারি আইনে এবং দ্রুত বিচার আইনে বায়েজিদ থানায় দুটি মামলা দায়ের করা হয়।

বায়েজিদ থানার ওসি মহিউদ্দিন সেলিম বাংলানিউজকে জানান, গ্রেপ্তার হওয়া ১৩ জনকে দুটি মামলাতেই গ্রেপ্তার দেখানো হয়েছে। এছাড়া চিকিৎসাধীন তিনজনকেও দুটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

স্স্থু হওয়ার পর তিনজনকে আদালতে হাজির করা হবে বলে জানিয়েছেন বায়েজিদ থানার ওসি।

নারী উন্নয়ন নীতিমালার কোরআন সুন্নাহ বিরোধী সব ধারা, ফতোয়াবিরোধী রায়, ইসলামবিরোধী জাতীয় শিক্ষানীতি বাতিলের দাবিতে এ হরতালের ডাক দিয়েছিলেন ইসলামী আইন বাস্তবায়ন কমিটির আমির মুফতি ফজলুল হক আমিনী।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।