ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ওয়াসার চেয়ারম্যানকে কারণ দর্শানো নোটিশ সংসদীয় কমিটির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১১

ঢাকা: ওয়াসা চেয়ারম্যান গোলাম মোস্তফাকে কারণ দশার্নো নোটিশ দিয়েছে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সংসদীয় কমিটি বরাবর মীরপুরের ওয়াসা গ্রাহক আব্দুস সালামের এক অভিযোগের ভিত্তিতে
এ কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়।

সংসদীয় কমিটির কাছে আব্দুস সালাম মার্চের দুই তারিখ এ অভিযোগপত্র দেন।

২৭ মার্চ ২৭ সংসদীয় কমিটির সভাপতি অলি আহমেদের একান্ত সচিব ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর স্বাক্ষরিত এ চিঠি পাঠানো হয়েছে। কমিটির নির্ভরযোগ্য সূত্র এ সত্যতা নিশ্চিত করেছে।

আব্দুস সালামের অভিযোগপত্রে বলা হয়, ‘বিভিন্ন পত্রিকায় ওয়াসার চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন পত্রিকায় খবর প্রকাশিত হয়। ওয়াসার গ্রাহক হিসেবে আমি এসব খবরে বিব্রতবোধ করছি। এব্যপারে স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং এই মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি কোনো পদক্ষেপ নেয়নি। এ কারনে ওয়াসা চেয়ারম্যানের দুর্নীতি ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিকে অনুরোধ করছি। ’

১৭ মার্চ দৈনিক কালের কন্ঠের সিনিয়র রিপোর্টার অমিতোষ পালকে ওয়াসার চেয়ারম্যান মোবাইলে এসএমএসের মাধ্যমে হুমকি দিয়েছেন বলেও আব্দুস সালাম তার অভিযোগে উল্লেখ করেন।

চিঠিতে আরো উল্লেখ করা হয় মার্চের ১৮ তারিখ দৈনিক কালের কন্ঠে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ হয়।

সংসদীয় কমিটির চিঠিতে এ অভিযোগের পরিপ্রেক্ষিতে ওয়াসা চেয়ারম্যানের জবাব দ্রুত দিতে বলা হয়েছে।

সংসদ সচিবালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, প্রথমবার চিঠি দেওয়া হচ্ছে বলেই কোনো নির্দিষ্ট তারিখের মধ্যে জবাব দেওয়ার কথা বলা হয়নি। ওয়াসা চেয়ারম্যানের জবাবের পরিপ্রেক্ষিতে পরবর্তীতে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad