ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২০১৫ সালে দেশে দৈনিক গ্যাসের চাহিদা দাঁড়াবে ৪ হাজার ১৬২ মিলিয়ন ঘণফুট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১১

ঢাকা: পেট্রোবাংলার চেয়ারম্যান মনসুর আহমেদ জানান, ২০১৫ সালে দেশে দৈনিক গ্যাসের চাহিদা দাঁড়াবে চার হাজার একশ ৬২ মিলিয়ন ঘণফুট। এ চাহিদা পূরণের লক্ষ্যে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।



তিনি বলেন, এসব পরিকল্পনা সফলভাবে বাস্তবায়ন হলে ২০১৬ সালে দৈনিক গ্যাস উৎপাদনের পরিমাণ দাঁড়াবে চার হাজার পাঁচশ ২৮ মিলিয়ন ঘণফুট।

মঙ্গলবার বেলা ১২টায় রাজধানীর কারওয়ান বাজার পেট্রোবাংলার পেট্রো সেন্টার সেমিনার হলে আয়োজিত ‘পেট্রোবাংলার সাফল্য ও কর্মপরিকল্পনা’ শীর্ষক সংবাদ সম্মেলনে এসব কথা জানান পেট্রোবাংলার চেয়ারম্যান ।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী ইঞ্জিনিয়ার এনামুল হক, জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং জ্বালানি সচিব মেজবাহ উদ্দিন।

সংবাদ সম্মেলনে পেট্রোবাংলার চেয়ারম্যান আরও জানান, বর্তমানে দৈনিক গ্যাসের চাহিদা দুই হাজার পাঁচশ মিলিয়ন ঘনফুট। তবে গ্যাসের চাহিদার তুলনায় দৈনিক ঘাটতি পাঁচশ মিলিয়ন ঘণফুট।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।