ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিহতের সংখ্যা ৫-এ উন্নীত, এখনও নিখোঁজ ৩

জামালপুরে ঝড়ে নৌকাডুবি: আরও ২ লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১১

জামালপুর: জামালপুরে সোমবার সন্ধ্যার কালবৈশাখী ঝড়ে যমুনায় নৌকাডুবিতে নিখোঁজ ৫ জনের লাশ মঙ্গলবার দুপুরে উদ্ধার করা হয়েছে।

স্থানীয় প্রশাসন এলাকাবাসীর সহায়তায় মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত তল্লাশি চালিয়ে ইসলামপুর উপজেলার যমুনা নদীর কুলকান্দি পয়েন্ট থেকে প্রথম দফায় ৩ জনের লাশ উদ্ধার করে।

এরা হলেন, নৌকার মাঝি জামিল হক (৩২), ফকির আলী (৩২) এবং তুফানোর (৩৫)। তাদের সবার বাড়ি দেওয়ানগঞ্জ উপজেলার হলকার চর গ্রামে।

পরে দ্বিতীয় দফায় দুপুর আড়াইটা পর্যন্ত তল্লাশি চালিয়ে বালু শ্রমিক সিদ্দিক(৫০) ও ফজল হকের (৩৫)  লাশ উদ্ধার করা হয়। এদের বাড়ি দেওয়ানগঞ্জ উপজেলার হলকার চর ও চুকাইবাড়ি গ্রামে ।

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, সোমবার প্রচ- ঝড়ে যমুনা নদীতে কয়েকটি নৌকাডুবির ঘটনায় ৬ জন নিখোঁজ হয়। সকাল থেকে উপজেলা প্রশাসন নিখোঁজদের উদ্ধারে স্থানীয়দের নিয়ে তল্লাশী শুরু করে। দুপুর ১২টার দিকে যমুনা নদীর কুলকান্দি পয়েন্ট থেকে তিনজন মাঝির লাশ উদ্ধার করা হয়।

তিনি জানান, বাকি ৩ জনের খোঁজে নদীতে জাল ফেলে উদ্ধার তৎপরতা অব্যাহত রাখা হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শনকালে জেলা প্রশাসক সিরাজ উদ্দিন আহমেদ জানান, ঝড়ে নিহত প্রত্যেকের পরিবারকে ১০ হাজার টাকা এবং দেওয়ানগঞ্জ, ইসলামপুর ও বকশীগঞ্জে ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে ২০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, সোমবার বিকেলে প্রচ- ঝড়ের সময় যমুনা নদীতে বেশ কয়েকটি নৌকাডুবির ঘটনা ঘটে। এতে নিখোঁজ হন অন্তত ৮ জন। নিখোঁজ ৮ জনের মধ্যে ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ অপর ৩বালু শ্রমিক শাহ আলম, আকতার আলী ও জামের আলীর সন্ধানে উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, সোমবারের ঝড়ে জামালপুর জেলায় নৌকাডুবিতে ৮ জন নিখোঁজ ছাড়াও ঘরচাপায় তিন শিশুর মৃত্যু ঘটে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে জেলা প্রশাসক সিরাজ উদ্দিন আহমেদ বাংলানিউজকে জানান, ঝড়ে নিহত প্রত্যেকের পরিবারকে ১০ হাজার টাকা এবং দেওয়ানগঞ্জ, ইসলামপুর ও বকশীগঞ্জে ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে ২০ টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।