ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে হরতালে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় তিন হাজার জনের বিরুদ্ধে দুটি মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১১

চট্টগ্রাম: চট্টগ্রামে ইসলামী আইন বাস্তবায়ন কমিটির হরতাল চলাকালে বালুচড়া এলাকায় যানবাহন ভাংচুর এবং পেট্রোলপাম্পে অগ্নিসংযোগের ঘটনায় ৩৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত দুই থেকে তিন হাজার জনের বিরুদ্ধে বায়েজিদ বোস্তামী থানায় দুটি মামলা হয়েছে।

বায়েজিদ বোস্তামী থানার উপ-পরিদর্শক প্রিটন সরকার বাদী হয়ে মঙ্গলবার ওই দুটি মামলা করেন।



থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিউদ্দিন সেলিম বাংলনিউজকে জানান, ভাংচুর, দাঙ্গা-হাঙ্গামা, অগ্ন্সিংযোগ এবং পুলিশের ওপর হামলার ঘটনায় ফৌজদারী দ-বিধিতে দায়ের করা মামলায় ২১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত দুই থেকে তিন হাজার জনকে আসামি করা হয়েছে। আর দ্রুত বিচার আইনে দায়েরকৃত অপর মামলায় ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামি দুই থেকে তিনহাজার।

উল্লেখ্য সোমবার হরতার চলাকালে নগরীর বালুচড়া এলাকার ব্যাপক তা-ব চালায় হরতালকারীরা। এসময় তারা প্রায় অর্ধ-শতাধিক গাড়ি ভাংচুরসহ একটি পেট্রোলপাম্পে আগুন দিয়ে ধরিয়ে দেয়। তাদের সঙ্গে সংঘর্ষে এসময় ১২ জন পুলিশসহ প্রায় ২০জন আহত হয়। এ ঘটনায় সোমবার রাত পর্যন্ত ১৬জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এছাড়া পুলিশের একটি ওয়াকিটকি ও চাইনিজ রাইফেল লুট হয়। ওয়াকি-টকিটি হারতালকারীরা ভেঙ্গে ফেললেও পরে চাইনিজ রাইফেলটি উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।
 
এদিকে হাটহাজারী উপজেলার আমানবাজারেও প্রায় অর্ধশতাধিক গাড়ি ভাংচুর এবং বিকেলে উপজেলার নুরানীমিয়ার হাট বাজারে আগুন দিলেও এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন থানার উপ-পরিদর্শক গোলাম হাক্কানী।

বাংলাদেশ সময়: ১২৩৩ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ